ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

বিনোদন

শাহরুখকে প্রাণে বাঁচালেন কাজল! (ভিডিও)

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৫
শাহরুখকে প্রাণে বাঁচালেন কাজল! (ভিডিও) ‘দিলওয়ালে’ ছবির দৃশ্যে শাহরুখ খান ও কাজল দেবগণ

বলিউডের ছবিতে সাধারণত নায়িকাদের জীবন বাঁচায় নায়ক। কিন্তু বাস্তবে ঘটলো উল্টোটা।

রোহিত শেঠি পরিচালিত ‘দিলওয়ালে’র জনপ্রিয় গান ‘গেরুয়া’র দৃশ্যধারণ চলাকালে শাহরুখ খানের জীবন রক্ষা করলেন কাজল! সাড়াজাগানো গানটির নির্মাণের নেপথ্য ঘটনা নিয়ে সাজানো একটি ভিডিওতে জানা গেলো এই খবর।

সাত মিনিট ব্যাপ্তির নেপথ্য ভিডিওটি শুরু হয় শাহরুখ ও কাজলের মজার আড্ডার মাধ্যমে। ‘গেরুয়া’র কাজ হয়েছে আইসল্যান্ডের হাড়কাঁপানো বরফশীতল আবহাওয়ায়। জানা গেছে, তুষারস্তূপ ও ঝরণার ওপর দাঁড়িয়ে কিংবা শাড়ি পরে পাহাড় বেয়ে ওঠার মতো কঠিন কাজে মানিয়ে নিতে হয়েছে তাদেরকে। এর মধ্যে জলপ্রপাতের উপরিভাগের পাশে দৃশ্যধারণের সময় ডিগবাজি দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে মারাত্মক দুর্ঘটনার মুখে পড়তে যাচ্ছিলেন শাহরুখ। সময়মতো ত্রাতা হয়ে তাকে রক্ষা করেন কাজল। নেপথ্য ভিডিওতে তিনি এই ঘটনা নিয়ে আলোচনা করেছেন। রসিকতার সুরে ৪১ বছর বয়সী  এই অভিনেত্রী জানান, শাহরুখের জীবন তারই অবদান! সঙ্গে জানান, ভিডিওতে দৃশ্যমান জলপ্রপাতের কাছে একসঙ্গে তিনটি রঙধনু সত্যিকারের।

গানটির ভিডিওতে দেখা যাওয়া উড়োজাহাজের ভাঙা অংশ প্রসঙ্গে শাহরুখ জানান, এটি পরিত্যক্ত অবস্থায় ছিলো। আগে থেকে কেউই এ ব্যাপারে জানতো না। ব্যাপারটাকে পরাবাস্তব মনে হচ্ছিলো সবার। বিধ্বস্ত উড়োজাহাজ পেয়ে কাজে লাগিয়েছেন রোহিত শেঠি। মজার বিষয় হলো, ভাঙা বিমানের ওপর কাজলের বিশাল ঘাগরা যেন হাওয়ায় উড়ে না যায় সেজন্য ছয়টি পাথর দিয়ে তা চাপা দেওয়া হয়।

রোহিত শেঠি তার পরিচালিত বেশিরভাগ ছবিতে গাড়ি উড়িয়ে চুরমার করার দৃশ্য রাখেন। তাই শাহরুখ মজার ছলে বলেন, ‘গাড়ি ওড়ানোর পর রোহিত শেঠি এবার ওড়না উড়িয়েছে!’

‘গেরুয়া’ শব্দের অর্থ জাফরানি বর্ণ। গানটির গীতিকার অমিতাভ ভট্টাচার্য জানান, শাহরুখ নাকি শুরুতে ‘গেরুয়া’ গানটি রাখতেই চাননি! কারণ শ্রোতাদের মধ্যে ‘গেরুয়া’ শব্দটির গ্রহণযোগ্যতা নিয়ে তার সংশয় ছিলো। কারণ এ ধরনের শব্দ সচরাচর গানে ব্যবহার হয় না। পরে সংগীত পরিচালক প্রীতম চক্রবর্তীর আশ্বাস পেয়ে রাজি হন ৫০ বছর বয়সী এই অভিনেতা।

ইউটিউবে গানটির ভিডিও দেখা হয়েছে ১ কোটি ২৫ লাখ বারেরও বেশি। এর নৃত্য পরিচালনা করেছেন ফারাহ খান। ‘দিলওয়ালে’ মুক্তি পাবে আগামী ১৮ ডিসেম্বর। এতে আরও অভিনয় করেছেন বরুণ ধাওয়ান ও কৃতি স্যানন।

* ‘গেরুয়া’ গানের নির্মাণের নেপথ্য ভিডিও :

* ‘গেরুয়া’ গানের ভিডিও :

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।