ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

বিনোদন

মন বড় করতে গোবিন্দকে নির্দেশ আদালতের

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৫
মন বড় করতে গোবিন্দকে নির্দেশ আদালতের গোবিন্দ

একসময় বলিউড মানেই ছিলো গোবিন্দর নাচ আর হাস্যরস। মাঝে মধ্যে অ্যাকশন।

আজও তার খ্যাতি কমেনি। কিন্তু ব্যক্তিজীবনে বড় মনের পরিচয় দিতে পারেননি তিনি। সাত বছর আগে এক ভক্তকে চড় বসিয়ে দিয়েছিলেন বলিউডের এই অভিনেতা। এ কারণে ভারতের সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়ে বলেছে, ‘আপনি বড় নায়ক, বড় মনের পরিচয় দিন। ’

ঘটনাটা ২০০৮ সালের ১৬ জানুয়ারির। ‘মানি হ্যায় তো হানি হ্যায়’ ছবির কাজ করছিলেন গোবিন্দ। তার সন্তোষ রাজ নামের এক ভক্ত নারী নৃত্যশিল্পীদের কাছাকাছি চলে আসছিলেন বারবার৷ বারণ করা সত্ত্বেও নাকি তিনি শোনেননি৷ তাই রেগে গিয়ে তাকে চড় মারেন গোবিন্দ৷ এ কারণে তার বিরুদ্ধে মামলা করেন ভক্ত।

মামলার রায়ে সোমবার (৩০ নভেম্বর) সুপ্রিম কোর্টের মন্তব্য- চিত্রতারকাদের জনসম্মুখে ঝামেলায় জড়িয়ে পড়া উচিত নয়। এ কারণে গোবিন্দকে ওই ভক্তের কাছে ক্ষমা চাওয়ার নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি আদালতের বাইরে গিয়ে দুর্ব্যবহারের জন্য দুঃখ প্রকাশ করা উচিত তার। তবে তাকে কোনো জরিমানা দিতে হবে না।

প্রধান বিচারপতি টি.এস. ঠাকুর ও বিচারক ভি. গোপালা গাওদা পুরো ঘটনার ভিডিও মোবাইলে দেখে ৫১ বছর বয়সী এই অভিনেতার ব্যবহার আপত্তিকর বলে মন্তব্য করেন৷ ভক্তরা গোবিন্দর ছবি দেখে আনন্দ নিয়ে, তাই বলে তাদেরকে চড় মারা মেনে নেওয়া যায় না। প্রধান বিচারপতির ভাষ্য, ‘গোবিন্দ জনপ্রিয় ব্যক্তি। তাকে বুঝতে হবে পর্দা আর বাস্তব জীবন এক নয়৷’ এরপর তাকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আপনি বড় নায়ক, বড় মনের পরিচয় দিন। ’

২০০৯ সালের ২ ফেব্রুয়ারি আইপিসি ৩২৩, ৫০৪ ও ৫০৬ (১) ধারা অনুযায়ী গোবিন্দর বিরুদ্ধে মামলা করেন সন্তোষ রায়। মামলার পরবর্তী শুনানি হবে আগামী ৯ ফেব্রুয়ারি।

‘রাজা বাবু’, ‘সাজন চলে শ্বশুরাল’, ‘বড়ে মিয়া ছোটে মিয়া’, ‘হাম’সহ অনেক ব্যবসাসফল ছবিতে অভিনয় করেন গোবিন্দ। তাকে সর্বশেষ গত বছর ‘কিল দিল’ ও ‘হ্যাপি এন্ডিং’ ছবিতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।