ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

বিনোদন

চার গুণী শিল্পীকে উৎসর্গ করে থিয়েটার সপ্তাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৫
চার গুণী শিল্পীকে উৎসর্গ করে থিয়েটার সপ্তাহ ছবি: সোহাগ / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নাট্যদল থিয়েটারের উদ্যোগে শিল্পকলা একাডেমিতে আগামী শুক্রবার (৪ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে থিয়েটার সপ্তাহ। জাতীয় নাট্যশালায় এ থিয়েটার সপ্তাহ চলবে ১০ ডিসেম্বর পর্যন্ত।



বুধবার (০২ ডিসেম্বর) ঢাকা রিপোর্টাস ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নাট্যদল থিয়েটারের সাধারণ সম্পাদক রামেন্দু মজুমদার।

‘সবার উপরে জীবন সত্য’ এ শ্লোগানে এবার পালিত হবে থিয়েটার সপ্তাহ। এর আগে ১১বার থিয়েটার সপ্তাহ পালিত হয়। সবশেষ ২০০৯ সালে পালিত হয় থিয়েটার সপ্তাহ।

সংবাদ সম্মেলনে রামেন্দু মজুমদার বলেন, এবারের থিয়েটার সপ্তাহ উৎসর্গ করা হবে নাট্যকার মুনির চৌধুরী, কবির চৌধুরী, আবদুল্লাহ আল মামুন ও মোহাম্মদ জাকারিয়া-এ চার জনকে।

সম্প্রতি দেশে ধর্মের নামে যেসব হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে তার নিন্দা জানিয়ে তিনি বলেন, মানুষ দিনে দিনে প্রকৃতির কাছ থেকে দূরে সরে যাচ্ছে। যে কারণে মানবতা বাধাগ্রস্ত হচ্ছে।

দেশের বিভিন্ন স্থানে নাট্যমঞ্চ তৈরি হলে দর্শক সমাগম বাড়বে বলে মনে করেন এ নাট্যব্যক্তিত্ব।

থিয়েটার সপ্তাহ ২০১৫ এর টিকিট পাওয়া যাবে  www.ticketchai.com  এ। এছাড়া ভেন্যুতেও টিকিট পাওয়া যাবে। টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০০শ’, ২০০শ’ ও ৩০০শ’ টাকা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন নাট্যদল থিয়েটারের সদস্য আপন আহসান, মারুফ কবির ও ত্রপা মজুমদার।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৫
এফবি/টিএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।