ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

বিনোদন

দিল্লির ডাকে রোকেয়া প্রাচী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৫
দিল্লির ডাকে রোকেয়া প্রাচী রোকেয়া প্রাচী

‘দুখাই, ‘মাটির ময়না’, ‘বৃত্তের বাইরে’, ‘অন্তর্যাত্রা’, ‘মনের মানুষ’- প্রভৃতি চলচ্চিত্রে অভিনয় করে আন্তর্জাতিকভাবে সমাদৃত হয়েছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী। তার এই চলচ্চিত্রযাত্রায় নতুন সংযোজন ‘গাড়িওয়ালা’।

ছবিটি এরই মধ্যে বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে, পেয়েছে পুরস্কারও। ‘গাড়িওয়ালা’র জন্য প্রাচী আমন্ত্রণ পেয়েছেন দিল্লি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।

পরিচালক আশরাফ শিশির জানান, আগামী ৫ থেকে ১০ ডিসেম্বর ভারতের নয়াদিল্লিতে আয়োজিত দিল্লি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে ছবিটি। এতে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ পেয়েছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী। তিনি ও পরিচালক সেখানে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। সঙ্গে থাকবেন প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক  ফরিদুর রেজা সাগর।

এ প্রসঙ্গে শুক্রবার (৪ ডিসেম্বর) দুপুরে রোকেয়া প্রাচী বাংলানিউজকে বলেন, ‘এটা বেশ আনন্দের সংবাদ। উৎসবে যাওয়ার জন্য মানসিকভাবে প্রস্তুতি নিয়েছি। ’

জানা গেছে, প্রধান অতিথি দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনিশ সিসোদিয়াকে সঙ্গে নিয়ে উৎসবের দ্বার উন্মোচন করবেন বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ। এ আয়োজনে থাকছে ৬৮ দেশের ২১০টি চলচ্চিত্র। পরিচালক কেতন মেহতাকে এবার প্রদান করা হচ্ছে ‘মিনার-ই-দিল্লি’ সম্মান।

যুক্তরাষ্ট্র, ইতালি, ভারত, স্পেন ও চিলির আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে ২৪টি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছে ‘গাড়িওয়ালা’। গত ঈদুল আজহায় বাংলাদেশে মুক্তি পায় এটি। রোকেয়া প্রাচীর পাশাপাশি ছবিটিতে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, মাসুম আজিজ, ইমরান, সানসি ফারুক, আব্দুর রহমান রাজীব, আর জে মুকুল,  সিডর সুমন, সাজ্জাদ লিটন, মুক্তা, সম্রাট, শুভ, ইদ্রিস আলী, জগন্ময় পাল, শিশুশিল্পী মারুফ, কাব্য, অর্ণব, স্বপ্ন, কিন্নর ও ঋদ্ধ। ‘গাড়িওয়ালা’র সংগীত পরিচালনা করেছেন রাফায়েত নেওয়াজ।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৫
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।