ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

বিনোদন

অ্যাডেলের ওপর করের বোঝা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৫
অ্যাডেলের ওপর করের বোঝা অ্যাডেল

নিজের নতুন স্টুডিও অ্যালবাম ‘টোয়েন্টি ফাইভ’-এর বিস্ময়কর সাফল্যে আকাশে উড়ছেন অ্যাডেল! তার এই সুসময়ে দেয়াল হয়ে দাঁড়িয়েছে বকেয়া কর। জানা গেছে, ৪০ লাখ পাউন্ড কর দেননি ব্রিটিশ এই গায়িকা।

বাংলাদেশি মুদ্রায় ১১ কোটি ৪১ লাখ টাকারও বেশি! ২৭ বছর বয়সী এই তারকার প্রতিষ্ঠান মেলটেড স্টোন লিমিটেড এই করের বোঝা নিয়ে চলছে। খবর ডেইলি মিররের।

গত বছর খুব একটা সক্রিয় ছিলেন না অ্যাডেল। কিন্তু ২০১২ সালে প্রকাশিত নিজের দ্বিতীয় স্টুডিও অ্যালবাম ‘টোয়েন্টি ওয়ান’ ও জেমস বন্ডের ছবির গান ‘স্কাইফল’-এর রয়্যালটি ঠিকই পাচ্ছেন। গ্রেটেস্ট অব অলটাইম বিলবোর্ড টু হান্ড্রেড অ্যালবামস চার্টে এক নম্বরে আছে ‘টোয়েন্টি ওয়ান’। আর্টিস্ট হান্ড্রেড চার্টেও এক নম্বরে আছেন অ্যাডেল। তার সম্পত্তির পরিমাণ ৫ কোটি পাউন্ডের মতো। বাংলাদেশি মুদ্রায় যা ৫৭০ কোটি ৮৭ লাখ টাকারও বেশি!

অ্যাডেলের নতুন গান ‘হ্যালো’র ৪০ লাখ কপি বিক্রি হয়েছে গত অক্টোবরে প্রকাশের প্রথম সপ্তাহে। বিলবোর্ড ওয়েবসাইটে ঢুকে দেখা গেছে- ইউটিউব, লিরিক ফাইন্ড গ্লোবাল, লিরিক ফাইন্ড ইউএস, ফ্রান্স সংস, জার্মানি সংস, বিলবোর্ড কানাডিয়ান হট হান্ড্রেড, অ্যাডাল্ট অল্টারনেটিভ সংস, অ্যাডাল্ট পপ সংস, অ্যাডাল্ট কন্টেমপরারি, পপ সংস, বিলবোর্ড টুইটার টপ ট্র্যাকস, স্ট্রিমিং সংস, রেডিও সংস, দ্য হট হান্ড্রেড সংস চার্টের শীর্ষে আছে গানটি।

এদিকে শুধু যুক্তরাষ্ট্রেই ‘টোয়েন্টি ফাইভ’-এর ৩৩ লাখ ৮০ হাজার কপি বিক্রি হয়েছে সাতদিনে। ১৯৯১ সালের পর থেকে এটাই একমাত্র অ্যালবাম যার বিক্রি ছাড়ালো ৩০ লাখের ঘর। এর আগে কেবল টেলর সুইফটের অ্যালবাম বিক্রি হয়েছে ১৭ লাখ ৬০ হাজার কপি। বিলবোর্ড জানাচ্ছে- জার্মানি অ্যালবামস, বিলবোর্ড কানাডিয়ান অ্যালবামস, ইউকে অ্যালবামস চার্ট, টেস্টমেকার অ্যালবামস, ডিজিটাল অ্যালবামস, টপ অ্যালবাম সেলস, বিলবোর্ড টু হান্ড্রেড চার্টের শীর্ষে আছে এটি।

প্রকাশের প্রথম সপ্তাহে ১০ লাখেরও বেশি কপি বিক্রি হয়েছে এমন অ্যালবামের শিল্পীদের অভিজাত ক্লাবে আছেন ব্রিটনি স্পিয়ার্স, হুইটনি হাউস্টন, এমিনেম ও লেডি গাগা। এবার এ দলে যুক্ত হলেন অ্যাডেল। সাধারণ শ্রোতাদের মতো তার ‘হ্যালো’ গানের পাগল তারকারাও। এই গানে সুরে নেচে ইনস্টাগ্রামে সেকথা জানিয়েছেন ব্রিটনি।

* ‘হ্যালো’ গানের ভিডিও :


বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।