ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

বিনোদন

শাবানার কাছ থেকে চুপিসারে জুহির শেখা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৫
শাবানার কাছ থেকে চুপিসারে জুহির শেখা

জুহি চাওলা উচ্ছ্বসিত। তার এই আনন্দের কারণ শাবানা আজমির সঙ্গে প্রথমবার অভিনয়ের সুযোগ পাওয়া।

‘চক এন ডাস্টার’ নামের একটি ছবিতে দেখা যাবে তাদেরকে। এর দৃশ্যধারণ চলাকালে শাবানার কাছ থেকে শেখার চেষ্টা করেছিলেন ৪৮ বছর বয়সী জুহি। কিন্তু তাকে বুঝতে দেননি!

ছবিটির ট্রেলার প্রকাশনা অনুষ্ঠানে জুহি বলেছেন, ‘শাবানা আজমি অত্যন্ত মার্জিত একজন অভিনেত্রী। তার সঙ্গে কাজ করতে পারা আমার জন্য আনন্দের ব্যাপার। কীভাবে সেটে এসে চারপাশের মানুষজনের সঙ্গে নিজেকে অভ্যস্ত করে নেন তিনি এবং নিজের চরিত্রের জন্য এই পরিবেশকে কাজে লাগিয়ে থাকেন, এসব বিষয়ে অনেক শুনেছি। তার এসব গুণাবলি চুপিচুপি শেখার চেষ্টা করতাম। তিনি একেবারেই বুঝতে পারেননি!’

জুহি আরও জানান, চিত্রনাট্যটি হাতে পাওয়ার পর মনে হয়েছিলো এতে ৬৫ বছর বয়সী শাবানা আজমিকেই যুতসই মনে হবে। দু’জনই অভিনয় করেছেন শিক্ষিকার ভূমিকায়। শিশুদের পড়ানো উপভোগ করেন তারা। কিন্তু স্কুল ব্যবস্থাপনা কমিটি এটা ভেঙে ব্যবসা প্রতিষ্ঠান করতে চাইলে বিশাল সমস্যা এসে হাজির হয় সামনে। এরপর দু’জনে মিলে কীভাবে স্কুলটি বাঁচানোর পরিকল্পনা করেন তা নিয়েই মূলত কাহিনী এগোয়।

গল্পটা শুনে মনে হতে পারে এটা শুধু শিক্ষকদের ঘিরেই। কিন্তু জুহি বললেন, ‘অনেক আবেগ দিয়ে গল্পটি লেখা হয়েছে। শিক্ষক ও তাদের জীবনযাপনকে কেন্দ্র করে মজার একটা কাহিনী দর্শকরা পাবেন এতে। কাজটা করে ক্যারিয়ারের সবচেয়ে মজার অভিজ্ঞতা হয়েছে আমার। এজন্যই আমি উচ্ছ্বসিত। এতে বিনোদনের সব উপকরণ রয়েছে। এটা দেখলে দর্শক হাসবে, কাঁদবে এবং শেষমেষ খুশি হবে। ’

জয়ন্ত গিলাতার পরিচালিত ছবিটিতে আরও অভিনয় করেছেন গিরিশ কারনাড, রিচা চাড্ডা, দিব্যা দত্ত, জরিনা ওয়াহাব, আর্য বাব্বর, জ্যাকি শ্রফ ও সামির সোনি। এটি মুক্তি পাবে আগামী বছরের ১৫ জানুয়ারি।

* ‘চক এন ডাস্টার’ ছবির ট্রেলার :


বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।