ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

বিনোদন

সঞ্জয় দত্তের সাজা কমছে ছয় মাস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৫
সঞ্জয় দত্তের সাজা কমছে ছয় মাস সঞ্জয় দত্ত / ছবি : সংগৃহীত

সঞ্জয় দত্ত এখন ভারতের পুনে ইয়েরওয়াড়া কারাগারে সাজা ভোগ করছেন। তবে কয়েদি হিসেবে ভালো ব্যবহারের পুরস্কারস্বরূপ আগেভাগেই মুক্তি পেতে যাচ্ছেন তিনি।

খবর মহারাষ্ট্র টাইমসের।

জানা গেছে, বন্দিদশা অবস্থায় আচরণ ভালো থাকলে একজন কয়েদি কমপক্ষে ১১৪ দিন সাময়িক রেহাই পেয়ে থাকেন। কারা কর্তৃপক্ষ এখন এই ধারা খতিয়ে দেখছে। কারাগারের নিয়মাবলীর একটি ধারায় উল্লেখ রয়েছে, যদি কোনো কয়েদির ব্যবহার ভালো হয়, তাহলে তিন দিন ছুটি মিলবে। আবার কয়েদির কাজ প্রশংসনীয় হলে তাকে চারদিন ছাড়া দেওয়া হবে। সব মিলিয়ে প্রতি মাসে এক সপ্তাহ চারদেয়ালের বাইরে থাকার সুযোগ পাবে কয়েদি। এ হিসাবে ১১৪ দিনের ছুটি পাবেন সঞ্জয় দত্ত।

এর বাইরে বছরজুড়ে কোনো কয়েদি অন্যদের জন্য দৃষ্টান্তমূলক আচরণ দেখাতে সক্ষম হলে কমপক্ষে এক মাস ছুটি দেওয়া হবে তাকে। এই ছুটি দেওয়া না দেওয়ার ক্ষমতা পুরোপুরি উপ-সুপারভাইজার, প্রধান সুপারভাইজার ও পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তাদের হাতে। তারাই নির্ধারণ করেন এক মাস, দুই মাস নাকি দশ দিন ছুটি পাবে কয়েদিরা।

এসব নিয়মাবলীর সুবাদে নির্ধারিত সময়ের ছয় মাস আগেই ছাড়া পাবেন সঞ্জয় দত্ত। ১৯৯৩ সালের মুম্বাই বোমা বিস্ফোরণে জড়িতদের কাছ থেকে বেআইনি অস্ত্র (একে ৫৬) কেনার দায়ে পাঁচ বছরের কারাদন্ড দেওয়া হয় তাকে। ২০১৩ সালের ২১ মে থেকে কারাগারে দিনরাত কাটছে ৫৬ বছর বয়সী এই অভিনেতার।

এদিকে নিজের জীবন নিয়ে নির্মাণাধীন ছবিতে সঞ্জয় দত্তের অভিনয় করার গুঞ্জন শোনা যাচ্ছে। তাকে দেখা যাবে একেবারে শেষ পর্যায়ে। এতে তার ভূমিকায় থাকছেন রণবীর কাপুর। পরিচালনা করবেন রাজকুমার হিরানি।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।