ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

বিনোদন

জ্যাকসনের ছবি তৈরিতে বাধা দেওয়ায় মামলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৫
জ্যাকসনের ছবি তৈরিতে বাধা দেওয়ায় মামলা

চুক্তিভঙ্গের অভিযোগে মাইকেল জ্যাকসনের সম্পত্তির ব্যবস্থাপকদের বিরুদ্ধে মামলা করলেন প্রয়াত চলচ্চিত্র প্রযোজক রাজু প্যাটেলের বাবা শরদ চন্দ্র প্যাটেল। তার দাবি, মাইকেলের সঙ্গে তার পুত্রের বিশেষ চুক্তি ছিলো।

সে অনুযায়ী জ্যাকসনের প্রতি শ্রদ্ধা জানাতে রাজু একটি ছবি নির্মাণ করতে চাইলে তাকে অনুমতি দিতে অস্বীকৃতি জানান প্রয়াত পপসম্রাটের সম্পত্তির নির্বাহক জন ব্র্যাঙ্কা ও জন ম্যাকক্লেইন।

গত ৪ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের সুপারিয়র আদালতে এই মামলা দায়ের করা হয়। জানা গেছে, জ্যাকসনের সঙ্গে রাজুর নেভারল্যান্ড এন্টারটেইনমেন্ট নামের একটি চলচ্চিত্র প্রতিষ্ঠান ছিলো। ২০০২ সালে সম্পাদিত এক চুক্তিতে উল্লেখ ছিলো, তাদের ছবির সমস্ত আয় আধাআধি ভাগ হবে। খবর হলিউড রিপোর্টারের।

২০০৩ সালে শিশু নিপীড়নের অভিযোগে জ্যাকসন গ্রেফতার হলে ব্যবসায়িক অংশীদার ও বন্ধু রাজুকে সব দেখাশোনার দায়িত্ব দেন তিনি। ওই কেলেঙ্কারি প্রশমিত হয়ে এলে বিতর্ক চলাকালীন সমর্থন জানানোর প্রতিদানস্বরূপ ভক্তদের উৎসর্গ করে একটি ছবি তৈরি করতে চেয়েছিলেন জ্যাকসন।

টম হ্যাঙ্কস অভিনীত ‘ব্যাচেলর পার্টি’ (১৯৮৪) ও ‘দ্য জঙ্গল বুক’-এর (১৯৯৪) মতো ছবি প্রযোজনা করেছিলেন রাজু। ২০০৫ সালে ক্যান্সারে মারা যান তিনি। এর তিন মাস আগে জ্যাকসন ও তার মধ্যে চুক্তি হয়েছিলো, ‘মেসেজেস টু মাইকেল’ নামের একটি ছবি তৈরি করবেন দু’জনে মিলে। মাইকেল ও তার অন্ধভক্তদের প্রতি সম্মান জানাতে এই পরিকল্পনা করা হয়।

চুক্তিতে বলা হয়, রাজু অথবা তার মনোনীত ব্যক্তি ও জ্যাকসন কিংবা তার মনোনীত ব্যক্তি মিলে ছবিটি বানাতে পারবেন। মৃত্যু আসন্ন জেনে বাবাকে মনোনীত করে গেছেন রাজু। ছেলের ইচ্ছা পূরণের জন্য ছবিটি বানাতে জ্যাকসনের মৃত্যুর পর গত ছয় বছরে তার গান ও ব্যক্তিগত দ্রব্যাদি পাওয়ার চেষ্টা করেও ব্যর্থ হন শরদ। এবার আদালতের শরণাপন্ন হলেন তিনি।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।