ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

বিনোদন

অনিরুদ্ধর ছবিতে অমিতাভ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৫
অনিরুদ্ধর ছবিতে অমিতাভ (বাঁ থেকে) অমিতাভ বচ্চন ও অনিরুদ্ধ রায় চৌধুরী

অমিতাভ বচ্চন কিছুদিন ধরে কলকাতায় ‘তিন’ ছবির কাজ করছেন। এর প্রযোজক সুজয় ঘোষ ও পরিচালক ঋভু দাশগুপ্ত দু’জনই বাঙালি।

আরেকজন বাঙালি পরিচালকের ছবি হাতে নিয়েছেন বিগ বি। তিনি হলেন অনিরুদ্ধ রায় চৌধুরী। নাম চূড়ান্ত না হওয়া ছবিটি প্রযোজনা করবেন সুজিত সরকার। তিনি এ বছর বিগ বি’কে নিয়ে ‘পিকু’ পরিচালনা করেন।

এটাই হবে অনিরুদ্ধর পরিচালনায় প্রথম কোনো হিন্দি ছবি। এর পরিকল্পনা করা হয় ২০১১ সালে। তখন প্রসেনজিৎ অভিনীত ‘অপরাজিতা তুমি’ ছবির দৃশ্যধারণের স্থান নির্বাচন করতে আমেরিকা যাচ্ছিলেন তিনি। উড়োজাহাজেই সুজিতের সঙ্গে তার এ বিষয়ে আলাপ হয়। এরপর আড়াই বছর ধরে চিত্রনাট্য সাজানোর কাজ করেন অনিরুদ্ধ। অমিতাভকে প্রস্তাব দিতেই তিনি অভিনয় করতে সম্মতি জানিয়েছেন।

সত্যিকারের ঘটনা নিয়ে লেখা গল্পটি দিল্লির প্রেক্ষাপটে সাজানো। তাই পুরো কাজ হবে দিল্লিতে। ফেব্রুয়ারি-মার্চে শুরু হবে দৃশ্যায়ন। সংগীত পরিচালনা করবেন শান্তনু মৈত্র।

২০০৬ সালে ‘অনুরণন’ ছবির মাধ্যমে পরিচালনায় যাত্রা শুরু করেন অনিরুদ্ধ। এটি সেরা বাংলা চলচ্চিত্র হিসেবে প্রেসিডেন্ট’স অ্যাওয়ার্ড জেতে। এরপর তার বানানো ‘অন্তহীন’ সেরা চিত্রগ্রহণ, সেরা গীতিকার ও সেরা গায়িকা শাখায় ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জেতে।

এদিকে নতুন বছরের শুরুতে বিজয় নাম্বিয়ারের ‘ওয়াজির’-এ দেখা যাবে অমিতাভকে। বিধু বিনোদ চোপড়া ও রাজকুমার হিরানির প্রযোজনায় এটি পরিচালনা করেছেন বিজয় নাম্বিয়ার।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।