ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

বিনোদন

জুতা নিয়ে বিপাকে!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৫
জুতা নিয়ে বিপাকে!

চলতে ফিরতে তো কতো রকমের ঝঞ্ঝাটই ঘাড়ে এসে পড়ে। দেব্বুর ঝঞ্ঝাট সম্পূর্ণ অন্যরকম।

একজোড়া জুতা নিয়ে সে আছে বিপাকে! কেমন সেটা? জানতে হলে যেতে হবে জাহিদ হাসানের কাছে। আপত্তি তুলে হৈহৈ করে ভ্রুঁ কুঁচকাবেন, ‘জানতে চাই দেব্বুর কথা, তাতে আবার জাহিদ হাসান কেন!’ তাদের জন্য প্রথমেই বলে নেওয়া ভালো, এই দেব্বু আসলে তিনিই।

জাহিদ হাসান অভিনয় করেছেন এ নামে, ‘দেব্বু’ নাটকে। কী রকম এই দেব্বু? উত্তর দেন সুমন রেজা। নাটকটি নির্মাণ করেছেন তিনি। তার কথায়, ‘বেকার। ইচ্ছেমতো চলে। দোকানে বাকি খায়। ’ মূল ঘটনা সেখানে নয়, জটিলতা এক জোড়া জুতা নিয়ে। বাকির খাতায় অনেক অংক জমে যাওয়ার পর, দোকানকার চা দেওয়া বন্ধ করে দেয়। দুঃখ পায় জাহিদ হাসান ওরফে দেবু।

ঘটনাস্থলে আসে ঈশানা। তিনি জাহিদ হাসানকে শর্ত দেন, যদি তার ছেঁড়া জুতো ঠিক করে নিয়ে আসতে পারে, তাহলে চায়ের বিল সে-ই দেবে। দোকানের বকেয়াও শোধ করে দেবে। জাহিদ হাসান জুতো ঠিক করে আনে। কিন্তু মেয়েটিকে আর খুঁজে পাওয়া যায় না। তিনি বেরিয়ে পড়েন মেয়েটির খোঁজে।

নাটকের চিত্রনাট্য লিখেছেন দেব জ্যোতি ভক্ত। জাহিদ হাসান ও ঈশানার পাশাপাশি এতে অভিনয় করেছেন আরফান আহমেদ, রিতু রহমান, লাবণ্য লিজা, জিদান সরকার, সাজু আহমেদ প্রমুখ। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) রাত ৯টা ৫ মিনিটে আরটিভিতে প্রচার হবে ‘দেব্বু’।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।