ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

বিনোদন

হায়াত কাকা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৫
হায়াত কাকা!

নাপিত লোকটাকে দেখে আবুল হায়াত মনে হচ্ছে না? তিনি কিন্তু ‘তিনি’ নন! নাম তার হায়াত কাকা! সেলুন আছে নিজের। সেই যে যৌবনে ক্ষুর-কাঁচি ধরেছেন, ছাড়েননি আজও।

‘ইয়ার্কি হচ্ছে? আবুল হায়াতকে আমরা চিনি না ভেবেছেন?’- এমনটি যারা মনে করছেন, তাদের জন্য মোক্ষম যুক্তি, তিনি আবুল হায়াত ঠিকই আছেন। কিন্তু হাতে ক্ষুর ধরার পর, ক্যামেরার সামনে দাঁড়ানোর পর, আর সেটা নেই। হয়ে গেছেন হায়াত কাকা।

হায়াত কাকা তার চরিত্রের নাম। আর নাটকের নাম তার সেলুনের নামেই ‘বিজয় হেয়ার ড্রেসার’। পৃথিবী জুড়ে যখন ১৯৭১, দেশজুড়ে যখন মুক্তিযুদ্ধ; তখনও তিনি চুল কাটাতেন। সে পেশায় আছেন এখনও। তার বিশেষত্ব হচ্ছে, মুক্তিযোদ্ধাদের চুল-দাড়ি কাটানোর জন্য তিনি কখনও টাকা নেন না।

এক সময় তার সেলুনের ওপর ক্ষমতাশীলদের রক্তদৃষ্টি পড়ে। তারা উঠিয়ে দিতে চায় সেলুনটা। ওখানে ওঠাতে চায় বিপণি বিতান। ঘুরে দাঁড়ান তিনি অবশ্যই, সঙ্গে এলাকাবাসীও। নাটকটির দৃশ্যধারণ হয়েছে কেরানীগঞ্জ, পোস্তগোলা- ওইসব এলাকায়।

আবুল হায়াত ছাড়াও নাটকটিতে চরিত্র আছে এফএস নাঈম, শবনম ফারিয়া, ওয়াসিম সিতার ও শোয়েব মনিরের। ফায়েজ জোবায়েরের চিত্রনাট্যে ‘বিজয় হেয়ার ড্রেসার’-এর পরিচালকের দায়িত্ব পালন করেছেন তিনজন- ইমরান ইমন, ইমরুল সাঈদ ও ইফতেখার আহমেদ ওশিন। আসছে বিজয় দিবসে (১৬ ডিসেম্বর) দেশ টিভিতে রাত ৭টা ৪৫ মিনিটে প্রচার হবে নাটকটি।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।