ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিনোদন

দেশজুড়ে শুরু হলো ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
দেশজুড়ে শুরু হলো ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’

বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে এবং ৬৪ জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) শুরু হলো ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০১৫’। আগামী ১০ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে উৎসব উদ্বোধন করবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।



অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক হিসেবে থাকবেন চলচ্চিত্র পরিচালক সৈয়দ সালাহউদ্দীন জাকী, মসিহউদ্দিন শাকের এবং মোরশেদুল ইসলাম। এরপর সন্ধ্যা ৭টায় দেখানো হয় তারেক মাসুদ পরিচালিত ‘মাটির ময়না’। ছবিটির অভিনেত্রী রোকেয়া প্রাচীও ছিলেন উদ্বোধনী অনুষ্ঠানে।

উৎসবে জাতীয় চিত্রশালা মিলনায়তনে এবং সকল জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে একযোগে একই ধরনের চলচ্চিত্র প্রদর্শনী হবে। ১৫ দিনের এই আয়োজন চলবে ২৪ ডিসেম্বর পর্যন্ত।

শুক্রবার (১১ ডিসেম্বর) থাকছে অ্যাডাম দৌলার ‘বৈষম্য’ (সকাল ১০টা), আলমগীর কবিরের ‘সীমানা পেরিয়ে’ (বিকেল ৪টা) ও জহির রায়হানের ‘কাচের দেয়াল’ (সন্ধ্যা ৬টা)।

বাংলাদেশ সময়: ০৩১০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।