ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিনোদন

‘লালচর’ ছবি নিয়ে আড্ডা

আসছে প্রতিবাদী ‘জাইল্যার পুত’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৫
আসছে প্রতিবাদী ‘জাইল্যার পুত’ (বাঁ থেকে) আনিসুর রহমান মিলন, আব্দুল আজিজ ও নাদের চৌধুরী/ছবি-নূর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নদী তীরবর্তী একটি জনপদ। নদী জীবন, নদীই জীবিকা।

একসময় জেগে ওঠে নতুন চর। ক্ষমতাশালীরা দখলের চেষ্টায় মাতে, ‘এই চর আমার’। তাদের ভাষায় ‘জাইল্যার পুত’ মিলন চুপ করে থাকেন না। প্রতিবাদে নামেন। প্রতিরোধে। এমনই গল্প ‘লালচর’ ছবির। নাদের চৌধুরীর পরিচালনায় এ ছবিতে মিলন হাজির হচ্ছেন ভীষণ প্রতিবাদী চরিত্র নিয়ে। মুক্তি পাচ্ছে ২৫ ডিসেম্বর। এটি এ বছরে যেমন তার শেষ ছবি, তেমনি বছরের শেষও। ১৫ ডিসেম্বর সন্ধ্যায় এফডিসির ডিজিটাল সাউন্ড কমপ্লেক্সে মিলন এসেছিলেন ছবিটি নিয়ে কথা বলতে।

তিনি ‘লাল চর’-এ তার কাজের অভিজ্ঞতা তো বললেনই। জানালেন ছবিটি নিয়ে তার প্রত্যাশা-প্রতীক্ষার কথাও। বলেন, ‘ছবিটি দেখলে দর্শক তৃপ্তি নিয়েই হল থেকে বেরুবেন। গ্রাম-বাংলার ছবি। মাটি-মানুষের ছবি। সবাই অনেক কষ্ট করে কাজটা করেছি আমরা। বৈচিত্র আছে গানেও। আঞ্চলিক ভাষার গানগুলো দর্শকদের মন ছুঁয়ে যাবে। সরকারি অনুদানপ্রাপ্ত এ ছবিটির সঙ্গে রয়েছে জাজ মাল্টিমিডিয়া। প্রযোজনা প্রতিষ্ঠানটির কর্ণধার আব্দুল আজিজ এসেছিলেন আড্ডায়। ছিলেন পরিচালক নাদের চৌধুরী।

পরিচালক বলেন, ‘এ ছবিতে বেশিরভাগ মঞ্চের অভিনয়শিল্পীরা কাজ করেছেন। কাজ শুরুর আগে টানা এক মাস আমরা সকাল-বিকাল মহড়া করেছি। দারুণ একটি গল্প, দারুণ অভিনয় দেখতে পাবে দর্শক। ’ মাসুম আজিজ, ঝুনা চৌধুরী, কাজী শিলাও কথা বলেছেন ‘লালচর’ নিয়ে। তারা এতে অভিনয় করেছেন। অভিনয়ে আরও আছেন শহীদুজ্জামান সেলিম। আর মিলনের নায়িকা হয়ে আছেন ‘সেরা নাচিয়ে’খ্যাত মোহনা মীম।

ছবিটি নির্মিত হয়েছে ইমদাদুল হক মিলনের উপন্যাস ‘নদী উপাখ্যান’ অবলম্বনে। সংগীত পরিচালনা করেছেন ফরিদ আহমেদ। মুন্সিগঞ্জের পদ্মার পাড়ে হয়েছে দৃশ্যধারণ। গত ১৮ নভেম্বর ‘লালচর’ বিনাকর্তনে সেন্সর ছাড়পত্র পায়। এটি ছাড়াও মিলনের ‘ক্রাইম রোড’, ‘টার্গেট’, ‘ওয়ান ওয়ে’, ‘নাইওর’, ‘রাত্রির যাত্রী’ রয়েছে মুক্তির অপেক্ষায়।

** ‘লালচর’ ছবির ট্রেলার:

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৫
কেবিএন/ এসও


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।