ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

রঙতুলিতে ‘অসময়ের গল্প’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
রঙতুলিতে ‘অসময়ের গল্প’ মনজুরুল শিবলীর চিত্রকর্ম

সময়টা খুব বিক্ষিপ্ত। প্রতিনিয়ত বিভ্রান্তিতে ছেয়ে যাচ্ছে চারপাশ। আসলে সময়ের কোনো দোষ নেই। সময় সময়ের গতিতেই চলছে। প্রযুক্তির সুবিধা নিয়ে প্রতিনিয়তই সামনে এগিয়ে যাচ্ছি আমরা। কিন্তু আমাদের অনুভূতিগুলো যেন প্রতিনিয়তই ভোঁতা হয়ে যাচ্ছে।

সময়টা খুব বিক্ষিপ্ত। প্রতিনিয়ত বিভ্রান্তিতে ছেয়ে যাচ্ছে চারপাশ।

আসলে সময়ের কোনো দোষ নেই। সময় সময়ের গতিতেই চলছে। প্রযুক্তির সুবিধা নিয়ে প্রতিনিয়তই সামনে এগিয়ে যাচ্ছি আমরা। কিন্তু আমাদের অনুভূতিগুলো যেন প্রতিনিয়তই ভোঁতা হয়ে যাচ্ছে।

প্রযুক্তির প্রভাবে মানুষের বিক্ষিপ্ত এবং বিভ্রান্ত অবস্থার গল্প নিয়েই তরুণ শিল্পী মনজুরুল শিবলীর প্রথম একক চিত্র প্রদর্শনী ‘অসময়ের গল্প’। ঢাকার ধানমন্ডিস্থ আলিয়ঁস ফ্রঁসেজ দো ঢাকার লা গ্যালারিতে শুক্রবার (২ ডিসেম্বর) বিকেল পাঁচটায় এর উদ্বোধন করবেন প্রধান অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকের। সভাপতিত্ব করবেন আঁলিয়স ফ্রঁসেজ দো ঢাকার ভাইস প্রেসিডেন্ট এবং বিইউপির প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।

‘অসময়ের গল্প’তে থাকছে প্রায় ৩৫টি চিত্রকর্ম। প্রদর্শনীটি চলবে ১০ ডিসেম্বর পর্যন্ত। সোমবার থেকে বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে রাত ৯টা এবং শুক্র ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকেল ৫টা থেকে রাত ৮টা।

মনজুরুল শিবলীর জন্ম ১৯৮৮ সালের ২ ফেব্রুয়ারি। ইউনিভাসির্টি অব ডেভলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা) থেকে চারুকলায় স্নাতক ডিগ্রী সম্পন্ন করেন তিনি। তার কর্মজীবন শুরু হয় আলফা-মিডিয়া প্রোডাকশন লিমিটেডে পরিচালক এবং ক্রিয়েটিভ ম্যানেজার হিসেবে।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।