ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

বিনোদন

মাসুদা আনাম কল্পনার তিনটি অ্যালবাম একসঙ্গে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
মাসুদা আনাম কল্পনার তিনটি অ্যালবাম একসঙ্গে (বাঁ থেকে) খায়রুল আনাম শাকিল, কাজী হাবলু, একেএম আরিফুর রহমান, সাদিয়া আফরিন মল্লিক ও মাসুদা আনাম কল্পনা (ছবি: সংগৃহীত)

কণ্ঠশিল্পী মাসুদা আনাম কল্পনার তিনটি একক অ্যালবামের মোড়ক উন্মোচন করা হলো একসঙ্গে। এগুলো হলো নজরুলসংগীতের দ্বিতীয় খণ্ড ‘জানি পাবো না তোমায়’ ও তৃতীয় খণ্ড ‘ঊষা এলো চুপি চুপি’ এবং জনপ্রিয় আধুনিক গানের সংকলিত অ্যালবাম ‘কৃষ্ণচূড়া’।

শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকার বাংলামোটরে বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে নজরুলসংগীত শিল্পী সাদিয়া আফরিন মল্লিক তিনটি সিডির মোড়ক খোলেন। অনুষ্ঠানের শুরুতে অ্যালবামগুলোর কয়েকটি গানের ভিডিওচিত্র দেখানো হয়।

অনুষ্ঠানে আরও ছিলেন কল্পনার স্বামী নজরুলসংগীত শিল্পী খায়রুল আনাম শাকিল।

এ ছাড়াও মঞ্চে ছিলেন সংগীতশিল্পী কাজী হাবলু, কণ্ঠশিল্পী শেলু বড়ুয়া, লেজার ভিশনের চেয়ারম্যান একেএম আরিফুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক মাজহারুল ইসলাম।

কল্পনা বলেছেন, ‘আমার লক্ষ্য আমাদের সংগীতের উজ্জ্বল ঐতিহ্যকে পরবর্তী প্রজন্মের জন্য ধরে রাখা, এর শ্রীবৃদ্ধি করা। এসব গান আমাদের আত্মপরিচয় ও সাংস্কৃতিক ঐতিহ্যের অবিচ্ছেদ্য অংশ। ’

মাসুদা আনাম কল্পনা নজরুলসংগীতের প্রতিষ্ঠিত শিল্পী। অঞ্জলি রায়, সোহরাব হোসেন, সেলিনা হোসেন, অসিত দে, সুধীন দাশ ও উপমহাদেশের প্রখ্যাত হিন্দুস্তানি সংগীত বিশেষজ্ঞ ওস্তাদ সাগিরুদ্দীন খানের কাছে তালিম নিয়েছেন তিনি।

বাংলাদেশে বেতার ও টেলিভিশনে পরিচিত মুখ কল্পনা ছায়ানটে নজরুল বিভাগের প্রশিক্ষক। এখানেই নজরুলসংগীতে পাঁচ বছরের সংগীত পাঠক্রম শেষ করেন তিনি। এছাড়া বেতার ও টেলিভিশনে নিয়মিত নজরুলসংগীত ও পুরনো দিনের গান পরিবেশন করেন। তার দশটির বেশি গানের অ্যালবাম প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৭
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।