ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

বিনোদন

কুস্তিগীর থেকে নৃত্যশিল্পী সালমান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
কুস্তিগীর থেকে নৃত্যশিল্পী সালমান সালমান খান

‘সুলতান’ ছবির সাফল্যের সুবাদে ২০১৬ দারুণ কেটেছে সালমান খানের। এতে কুস্তিগীর চরিত্রে অভিনয় করেন তিনি। আগামীতে আরও কয়েকটি অ্যাকশনধর্মী ছবিতে কাজ করার পরিকল্পনা আছে তার। তবে বয়সের সঙ্গে মানাবে এমন চরিত্রই বেছে নিতে চান তিনি।

সালমানের সমসাময়িক অভিনেতা আমির খান ‘দঙ্গল’-এ চার কন্যার বাবার চরিত্রে অভিনয় করেছেন। সম্প্রতি সল্লুর কাছে ভারতীয় সাংবাদিকরা জানতে চেয়েছেন, ভবিষ্যতে বাবার ভূমিকায় পর্দায় হাজির হওয়ার পরিকল্পনা আছে কি-না।

তিনিতখন মনে করিয়ে দিয়েছেন, ৩০ বছর বয়সে ‘যব পেয়ার কিসিসে হোতা হ্যায়’ ছবিতে বাবার ভূমিকায় অভিনয় করেছিলেন।

নিজের আগামী ছবিতে ১৩ বছর বয়সী এক কিশোরীর বাবা হিসেবে দেখা যাবে সালমানকে। এর বিষয়বস্তু হলিউডের ‘স্টেপ আপ’ ফ্রাঞ্চাইজির মতো নাচ। যদিও নাম আর পরিচালক কে থাকবেন তা জানাননি তিনি।

এটা নিশ্চিত, ছবিটিতে পেশাদার নৃত্যশিল্পী চরিত্রে অভিনয় করবেন সল্লু। এজন্য যথাযথভাবে প্রশিক্ষণ নেবেন বলে জানিয়েছেন তিনি। তবে নাচ শেখাটা বেশ পরিশ্রমসাধ্য বলে মানছেন ৫১ বছর বয়সী এই তারকা। ‘সুলতান’ও তার কাছে একই রকম লেগেছে। কারণ পেশীর ১৮ কিলো ওজন কমাতে হয়েছে তাকে। ডায়েট করতে মোটেই ভালো লাগে না। উল্টো ঘরে বানানো খাবার খেতে পছন্দ করেন। ফলে পেশীর ১৮ কিলো কমানো খুবই কঠিন ছিলো তার জন্য।

সালমান খান। তবে সালমানের বিশ্বাস, সহজে কিছু পেতে চাইলে পর্দায় তা বোঝা যায়। তাই ‘ওয়ান্টেড’ থেকে ‘সুলতান’ পর্যন্ত কোনো আপস করেননি তিনি। উদাহরণ হিসেবে তিনি টেনেছেন হলিউড তারকা সিলভেস্টার স্ট্যালোনের কথা। ৭১ বছর বয়সে এসেও ‘রকি’ ও ‘র‌্যাম্বো’ চরিত্রে মানিয়ে নিতে পারেন তিনি। তার মতে, চলচ্চিত্র নির্মাণ হলো এমন এক সুন্দর শিল্প যেখানে নির্মাতারা স্বপ্ন ফেরি করে বেড়ান। তাই স্বপ্ন দেখে চলেন ‘বজরঙ্গি ভাইজান’ তারকা।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।