ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

বিনোদন

শাহরুখকে হটিয়ে সবচেয়ে দামি তারকা হলেন বিরাট

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
শাহরুখকে হটিয়ে সবচেয়ে দামি তারকা হলেন বিরাট শাহরুখ খান ও বিরাট কোহলি

খেলার মাঠে ব্যর্থ হলে দোষটা সবার আগে দেওয়া হতো তার প্রেমিকা আনুশকা শর্মাকে। কিন্তু সেই প্রেমিকাকে বিয়ের পর থেকে একের পর এক ভালো খবরই শুনে যাচ্ছেন তিনি। কথা হচ্ছে- ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে।

কিছুদিন আগে খবরের শিরোনামে এসেছিলো আগামী মৌসুম থেকে ক্রিকেটারদের বেতন দ্বিগুণ করবে বিসিসিআই। যে তালিকায় রয়েছেন বিরাট কোহলিও।

এবার ভারতের সবচেয়ে জনপ্রিয় ও দামি তারকার খেতাবও জিতে নিলেন তিনি।

সম্প্রতি ভারতীয় সংবাদ মাধ্যমগুলোর প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, এই মুহূর্তে দেশের সবচেয়ে দামি তারকা ব্র্যান্ডের নামই হলো বিরাট কোহলি। তার ব্র্যান্ড ভ্যালু ১৪৪ মিলিয়ন ডলার। বিজ্ঞাপন, ক্যারিয়ারের সাফল্য, আইসিসি র‌্যাঙ্কিং সবকিছু মিলিয়ে এ খেতাব অর্জন করেছেন তিনি।

চমকপ্রদ তথ্য হলো- গত বছর এ তালিকায় শীর্ষে ছিলেন বলিউড অভিনেতা শাহরুখ খান। এ বছর বিরাট সেটি দখল করে নেওয়ায় দ্বিতীয় স্থানে চলে গেছে কিং খানের নাম। ‘চেন্নাই এক্সপ্রেস’খ্যাত এই তারকার ব্র্যান্ড ভ্যালু ১০৬ মিলিয়ন ডলার। ‘জাব হ্যারি মেট সেজাল’ বক্স অফিসে বাজিমাত করতে না পারায় পিছিয়ে গেছেন তিনি।

তৃতীয় স্থানে রয়েছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। ‘বাজিরাও মাস্তানি’খ্যাত এই তারকার ব্র্যান্ড ভ্যালু ৯৩ মিলিয়ন ডলার।

চতুর্থ স্থানটি রয়েছে অক্ষয় কুমারের দখলে। তার ব্র্যান্ড ভ্যালু ৪৭ মিলিয়ন ডলার। গত বছর ১৩তম স্থানে ছিলেন বলিউডের এই অভিনেতা।

পঞ্চমে রণবীর সিং (ব্র্যান্ড ভ্যালু ৪২ মিলিয়ন ডলার)। তবে এ বছর সকলের থেকে পিছিয়ে রয়েছেন সালমান খান। কেননা এ বছর তার অভিনীত ‘টিউবলাইট’ বক্স অফিসে সফলতার মুখ দেখেনি। তাই তিনি রয়েছেন ষষ্ঠ স্থানে। সপ্তমে হৃতিক রোশন (ব্র্যান্ড ভ্যালু ৩৮ মিলিয়ন ডলার)। ব্র্যান্ড ভ্যালু ৩৬ মিলিয়ন ডলার নিয়ে অষ্টম স্থানে বলিউডের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন।

মজার ব্যাপর হলো- সবচেয়ে বেশি উন্নতি হয়েছে বলিউড অভিনেত্রী আলিয়া ভাটের। গত বছর ১৪ নাম্বার স্থানে ছিলেন তিনি। এ বছর তিনি রয়েছেন নবম স্থানে। তার ব্র্যান্ড ভ্যালু ৩৪ মিলিয়ন ডলার। দশম স্থানে বরুণ ধাওয়ান। তার ব্র্যান্ড ভ্যালু ৩২ মিলিয়ন ডলার।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।