ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

বিনোদন

বেহালা-অর্কেস্ট্রার সিম্ফনিতে পর্দা উঠলো বেঙ্গল উৎসবের

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
বেহালা-অর্কেস্ট্রার সিম্ফনিতে পর্দা উঠলো বেঙ্গল উৎসবের বেহালা সুরের জাদুকরী ছন্দ বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসবে/ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: ভারতীয় বেহালাবাদক ড. এল সুব্রামানিয়াম। তার হাতের যাদুতে বেহালায় যে সুর ওঠে, তার জন্যেই জগৎ বিখ্যাত তিনি। তার সেই বেহালার সুরের যাদুকরী ছন্দে পর্দা উঠলো বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসব-২০১৭ এর।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাতে ভারতীয় এ বেহালাবাদক নিজের বেহালার সুর ছড়িয়ে দেন ধানমন্ডির আবাহনী মাঠের সব দর্শক-শ্রোতার হৃদয়ে।

পৌষের সন্ধ্যায় শুরু থেকেই উৎসবের আমেজে উষ্ণ হয়ে ওঠেন দর্শক।

এরপরেই অর্কেস্ট্রা নিয়ে মঞ্চে আসে কাজাখাস্তানের খ্যাতনামা অর্কেস্ট্রা দল আস্তানার স্টেট একাডেমিক ফিলারমনিক সিম্ফনি অর্কেস্ট্রা। কুয়াশার চাদরে মোড়া রাতে বেহালা আর অর্কেস্ট্রার সুর মুগ্ধতায় হৃদয়ঙ্গম করেন সংগীতপ্রেমীরা।

বেহালার সুরের জাদুকরী ছন্দ বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসবে/ছবি: রাজীন চৌধুরীএরপরই মঞ্চে আসেন উপস্থাপক ত্রপা মজুমদার। মুখে মৃদু হাসি নিয়ে তিনি বলেন সবার মনের কথা। বেহালা আর অর্কেস্ট্রার সুরে পর্দা উঠলো সাত সুরের সংগীতের। এর থেকে ভালো আর কি হতে পারে!

আনুষ্ঠানিকভাবে রাতেই ৬ষ্ঠ এ আয়োজন উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা, সংসদ সদস্য ফজলে নূর তাপস, আবাহনী লিমিটেডের সভাপতি সালমান এফ রহমান, স্কয়ার গ্রুপের সভাপতি অঞ্জন চৌধুরী ও ব্র্যাকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর এফ হোসেন।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।