ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিনোদন

লোকাল বাসের যাত্রী তারা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
লোকাল বাসের যাত্রী তারা! লোকাল বাসের কলাকুশলীরা

ঢাকা শহরের সাধারণ যাত্রীদের যাতায়াতের প্রধান যানবাহন লোকাল বাস। প্রায়শ লোকাল বাসে যাত্রীদের সঙ্গে ড্রাইভার ও হেল্পারদের বাগবিতণ্ডা ঘটনা ঘটে। শহরের যাত্রীরা এ বিষয়ে অভ্যস্ত।

লোকাল বাসের গল্প নিয়েই নির্মাতা আনোয়ার হোসেন বানিয়েছেন ছয় পর্বের ধারাবাহিক নাটক। সম্প্রতি একটি লোকাল বাসে করে পুরো ঢাকা শহর ঘুরে ঘুরে শুটিং হয়েছে নাটকটির।

 

নাটকটি সম্পর্কে নির্মাতা আনোয়ার হোসেন বলেন, আমি প্রায়ই শুটিংয়ের কাজে উত্তরায় যাতায়াত করতাম সিএনজিতে। সম্প্রতি যাতায়াতের মাধ্যম হিসেবে বেছে নেই লোকাল বাস। আসা যাওয়ার পথে যাত্রীদের ও গাড়ির ড্রাইভার এবং হেল্পারদের আচার-আচরণ লক্ষ্য করি। অনেক সময় যাত্রীরা বাসের স্টাফদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। আবার কখনো স্টাফরা যাত্রীদের সঙ্গে।  

তিনি বলেন, চলতি পথে নানান রকমের লোক গাড়িতে ওঠা-নামা করেন। এই প্রত্যেকটি চরিত্রকে আমি আমার এই নাটকে স্থান দেয়ার চেষ্টা করেছি। আমি মনে করি প্রত্যেকটি লোকাল বাসের মালিকদের মাঝে মধ্যে বাসে উঠে দেখা দরকার দৈনন্দিন ঘটনাগুলো। তাহলে বুঝতে পারবেন যাত্রী এবং স্টাফদের কতো কি ঝামেলা পোহাতে হয়।  

এ সব বিষয় চিন্তা করেই নাটকটি নির্মাণ করেছেন বলে নির্মাতা আনোয়ার হোসেন।

এ নাটকের অভিনয় শিল্পীরা হলেন, ফারুক আহমেদ, শবনম পারভিন, বড়দা মিঠু, মিলন ভট্ট, অপু, তন্নি, হুমায়ুন কাবেরী, রেশমী রেশমাসহ আরও অনেকে। সিডি চয়েজ মিউজিকের ব্যানারে নির্মিত এ ধারাবাহিকটি খুব শিগগিরি ইউটিউবে প্রচারে আসবে বলে জানান নির্মাতা।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
জেআইএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।