ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

পরিবার-বন্ধুদের নিয়ে জন্মদিন উদযাপনে সালমান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
পরিবার-বন্ধুদের নিয়ে জন্মদিন উদযাপনে সালমান খামারবাড়ির বাইরে কেক কাটছেন সালমান খান, ছবি: সংগৃহীত

‘ভাইজান’ খ্যাত বলিউড সুপারস্টার সালমান খানের ৫৩তম জন্মদিন বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর)। ১৯৬৫ সালের ২৭ ডিসেম্বর ইন্দোর মধ্যপ্রদেশে জন্মগ্রহণ করেন এ অভিনেতা।

বুধবার (২৬ ডিসেম্বর) দিনগত রাতে ভারতে মহারাষ্ট্রের পানভেলে নিজের খামারবাড়িতে পরিবার ও ঘনিষ্ঠ বন্ধুদের নিয়ে ৫৩তম জন্মদিনের কেক কাটেন বলিউডের এ সুপারস্টার।

এসময় তাকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে পানভেলের খামারবাড়িতে উপস্থিত ছিলেন অনিল কাপুর, সোনাক্ষী সিনহা, মৌনি রায়, সুনীল গ্রোভার, ক্যাটরিনা কাইফসহ পরিবার ও ঘনিষ্ঠ বন্ধুরা।


ছোট বোনের ছেলে আহিল শর্মাকে কোলে নিয়ে কেক কাটছেন সালমান খান, ছবি: সংগৃহীতএর আগে ছোট বোন অর্পিতা খান শর্মার ছেলে আহিল শর্মার সঙ্গে জন্মদিনের কেক কাটেন সালমান। জন্মদিনে মা সালমা খান ও বাবা সেলিম খানের ভালোবাসায় সিক্ত হয়েছেন সালমান।

১৯৮৮ সালে ‘বিবি হো তো অ্যায়সি’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় এ অভিনেতার। ওই ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করেন সালমান। পরের বছর ১৯৮৯ সালে ‘ম্যায়নে পিয়ার কিয়া’ ছবিতে মূখ্য চরিত্রে অভিনয় করে ব্যাপক সাফল্য পান। এ সিনেমায় নিজের দক্ষতার দেখিয়ে ফিল্মফেয়ার পুরস্কার অনুষ্ঠানে শ্রেষ্ঠ নবাগতার পুরস্কার লাভ করেন সালমান খান।

এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। দীর্ঘ অভিনয় জীবনে তিনি বহু ব্যবসাসফল ছবি উপহার দিয়েছেন। এরমধ্যে- সাজান, হাম আপকে হ্যায় কৌন, কারণ আর্জুন, বিবি নাম্বার ওয়ান, হাম দিল দে চুকে সানাম, তেরে নাম, পার্টনার, বডি গার্ড, দাবাং, রেডি, বজরঙ্গি ভাইজান, সুলতান প্রভৃতি উল্লেখযোগ্য।  

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
ওএফবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।