ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

বিনোদন

গান থেকে সিনেমা ‘ইন্দুবালা’য় সুরকার প্লাবণ কোরেশী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৯
গান থেকে সিনেমা ‘ইন্দুবালা’য় সুরকার প্লাবণ কোরেশী মিলন-পায়েল ও প্লাবণ কোরেশী

দুই বাংলার আলোচিত গান ‘ইন্দুবালা’ নিয়ে নির্মিত হচ্ছে একই নামের সিনেমা। এতে অভিনয় করছেন গানটির সুরস্রষ্টা প্লাবণ কোরেশী। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন আনিসুর রহমান মিলন ও পায়েল।

জয় সরকার পরিচালিত ‘ইন্দুবালা’তে বিশেষ একটি চরিত্রে অভিনয় করছেন প্লাবণ। সিনেমাটির অধিকাংশ গানের কথা ও সুর প্লাবণেরই করা।

এতে গান গেয়েছেন ফকির শাহাবুদ্দিন, বিউটি, বেলাল খান, সানিয়া রমা প্রমুখ।

‘ইন্দুবালা’র গল্প লিখেছেন অভিনেতা মাসুম আজিজ। প্রযোজনা করছে নাজ মাল্টিমিডিয়া।  মিলন-পায়েল, প্লাবণ কোরেশী ছাড়াও এতে অভিনয় করছেন ফজলুর রহমান বাবু, শহিদুল আলম সাচ্চু, সাদেক বাচ্চু, শামীমা নাজনিন প্রমুখ। গত বছরের নভেম্বরে ‘ইন্দুবালা’র শুটিং শুরু হয়।

সিনেমাটি প্রসঙ্গে প্লাবণ কোরেশী বলেন, সিনেমা অনেক বড় একটি মাধ্যম। এখানে কাজ করা মানে নতুন এক অভিজ্ঞতার সম্মুখীন হওয়া। তবে আমার জন্য এই অভিজ্ঞতা নতুন নয়। কারণ এর আগে আমি ভিডিওতে অভিনয় করেছি।  

‘ইন্দুবালা’র গল্প এবং তার চরিত্র প্রসঙ্গে প্লাবণ আরও বলেন, সিনেমাটিতে আমি একজন রিয়েলিটি শো’র বিচারক চরিত্রে অভিনয় করছি। বিভিন্ন অডিশনে বিচারকার্য পরিচালনায় দর্শকরা আমাকে দেখতে পাবেন। আমার জীবনের সঙ্গে চরিত্রটার হুবুহু মিল আছে। আর সিনেমাটি নির্মিত হচ্ছে গ্রাম্য প্রেক্ষাপটের দারুণ একটি গল্পে।

‘ইন্দুবালা’ ছাড়াও প্লাবণ কোরেশীর কথা-সুরের বেশকিছু গান শ্রোতামহলে ব্যাপক সাড়া পেয়েছে। এরমধ্যে ধ্রুব গুহ’র কণ্ঠের আলোচিত গান ‘যে পাখি ঘর বোঝে না’ অন্যতম।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।