ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

বিনোদন

আইজিসিসিতে মনির চৌধুরীর একক সঙ্গীতানুষ্ঠান শুক্রবার

নিজস্ব প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, মার্চ ৬, ২০১৯
আইজিসিসিতে মনির চৌধুরীর একক সঙ্গীতানুষ্ঠান শুক্রবার সঙ্গীত শিল্পী মনির চৌধুরী

ঢাকা: রাজধানীর ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্রের (আইজিসিসি) আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রখ্যাত সঙ্গীত শিল্পী মনির চৌধুরীর একক সঙ্গীতানুষ্ঠান ‘চিরদিনের গান’।

অনুষ্ঠানটি শুক্রবার (৮ মার্চ) বাংলাদেশ জাতীয় জাদুঘরে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে শুরু হবে।

বাংলাদেশের দক্ষিণাঞ্চলীয় জেলা ভোলায় জন্মগ্রহণ করা মনির চৌধুরী ১৯৯৪ সালে বরিশাল বিএম কলেজ থেকে স্নাতক সম্পন্ন করেন।

 

মনির চৌধুরী বাংলাদেশ শিল্পকলা অ্যাকাডেমি থেকে ১৯৯৬ সালে ক্লাসিক্যাল মিউজিক, ১৯৯৮ সালে লোকসঙ্গীত, ১৯৯৯ সালে রাধারোমন এবং ২০০০ সালে বাংলা খেয়াল সঙ্গীতের উপর কোর্স সম্পন্ন করেন।

এরপর ২০০০ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত উস্তাদ অনিল কুমার সাহার অধীনে ক্লাসিক্যাল মিউজিকের উপর প্রশিক্ষণ নেন তিনি। এছাড়াও আজাদ রহমান, অজিত রায়, শমর দাস, খালিদ হোসেন, সাদী মোহাম্মদ, রেজওয়ানা চৌধুরী বন্যা ও ইন্দ্র মোহন রাজবংশীর কাছ থেকেও প্রশিক্ষণ নিয়েছেন তিনি।

১৯৯৮ সাল থেকে বাংলাদেশ বেতার (রেডিও) এবং ২০০০ সাল থেকে বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী হিসেবে রয়েছেন মনির চৌধুরী। এছাড়াও চ্যানেল আই, এটিএন বাংলা, একুশে টিভি, আরটিভি, এনটিভি, দেশ টিভি, মাছরাঙ্গা টেলিভিশন, একাত্তর টিভি, এসএ টিভি, মোহনা টিভি, বাংলা ভিশন ও বৈশাখী টিভিতেও পারফর্ম করেছেন তিনি।

একক শিল্পী হিসেবে মনির চৌধুরী ২০০৭ সালে জাতীয় জাদুঘর এবং ২০০৮ সালে বেঙ্গল আর্ট গ্যালারিতে পারফর্ম করেছেন। তার একটি একক এবং ছয়টি মিক্সড অ্যালবাম রয়েছে। ২০১৬ সালে বাংলাদেশ ক্যারাম ফেডারেশনের অফিসিয়াল প্রোগ্রামে পারফর্ম করে ‘বেস্ট পারফর্মার’ হিসেবে পুরস্কৃত হয়েছেন তিনি।

বর্তমানে তিনি সেন্ট্রাল বাফার (বুলবুল একাডেমি অব ফাইন আর্টস) চেয়ারম্যান ও ভাইস প্রিন্সিপাল এবং বাংলাদেশ ডকুমেন্টারি ফিল্ম মেকার্স অ্যাসোসিয়েশনের সদস্য হিসেবে কাজ করছেন।

আয়োজিত সঙ্গীতানুষ্ঠানটি সবার জন্যই উন্মুক্ত।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৯
এসএ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।