ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

বিনোদন

নারীদিবসে সিনেপ্লেক্সে আসছে ‘ক্যাপ্টেন মার্ভেল’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, মার্চ ৬, ২০১৯
নারীদিবসে সিনেপ্লেক্সে আসছে ‘ক্যাপ্টেন মার্ভেল’ ‘ক্যাপ্টেন মার্ভেল’র পোস্টার

মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের পরবর্তী সিনেমা ‘ক্যাপ্টেন মার্ভেল’র ট্রেইলার এরই মধ্যে সাড়া ফেলেছে। এতে ক্যাপ্টেন মার্ভেল বেশে অস্কারজয়ী অভিনেত্রী ব্রি লারসনকে হাজির হতে দেখা গেছে।

নারী সুপারহিরোকেন্দ্রিক সিনেমাটি ৮ মার্চ আন্তর্জাতিক নারীদিবস উপলক্ষে মুক্তি পেতে যাচ্ছে। একই দিন মুক্তি পাবে ঢাকার স্টার সিনেপ্লেক্সেও।

‘ক্যাপ্টেন মার্ভেল’ পরিচালনা করেছেন অ্যান্না বডেন ও রায়ান ফ্লেক। ট্রেলারে ড্যানভারের শৈশব ও কৈশোরের কিছু সময়কালকে তুলে ধরা হয়েছে। সেই সঙ্গে দেখানো হয়েছে তার সামরিক বাহিনীতে যোগদানের বিষয়টিও।

সিনেমাটির ব্রি লারসন ছাড়া আরও অভিনয় করেছেন জুড ল, বেন মেলডেনসন, জিমন হুনসু, লি পেস ও গেমা চ্যান প্রমুখ।

ক্যাপ্টেন মার্ভেল মার্কিন বিমানবাহিনীর একজন পাইলট, যিনি সুপারহিরো। ক্যাপ্টেন মার্ভেল সিনেমায় তাকে একটি এলিট সামরিক দলের অংশ হিসেবে দেখা যাবে।

কমিক দুনিয়ায় ‘ক্যাপ্টেন মার্ভেল’ চরিত্রটির প্রথম আগমন ঘটে ১৯৬৮ সালে। মহাশূন্যের এলিয়েন ‘মার-ভেল’-এর মানব সঙ্গী হিসেবে। পরে সেই সঙ্গীই ধীরে ধীরে অর্জন করে নেয় তার নিজস্ব ‘সুপার পাওয়ার’। সত্তরের দশকের মধ্যের দিকে যাকে ডাকা হতো ‘মিস মার্ভেল’ নামে। কমিকসের পাতায় ১৯৮২ সালে ক্যান্সারের কারণে মারা যায় মূল ‘মার-ভেল’। ২০১২ সালে মিস মার্ভেলকে দেওয়া হয় ‘ক্যাপ্টেন মার্ভেল’-এর খেতাব।

‘ক্যাপ্টেন মার্ভেল’-ই মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের প্রথম সিনেমা যেখানে কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে কোনো নারীকে।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।