ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

বিনোদন

নতুন সিনেমার ঘোষণা দিলেন আমির

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০২ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৯
নতুন সিনেমার ঘোষণা দিলেন আমির আমির খান

বৃহস্পতিবার (১৪ মার্চ) নিজের জন্মদিনে নতুন সিনেমার ঘোষণা দিলেন বলিউড অভিনেতা মি. পারফেক্টশনিস্ট আমির খান। এরইমধ্যে সিনেমার নাম ঠিক করেছেন ‘লাল সিং চাড্ডা’। এটি যৌথভাবে নির্মাণ করবে ভিয়াকম ১৮ মোশন পিকচাস এবং আমির খান প্রোডাকশন।

এটি হবে টম হ্যাঙ্কসের ‘ফরেস্ট গাম্প’র রিমেক। যেটি মুক্তি পেয়েছিলো ১৯৯৪ সালে।

সিনেমাটির গল্পে অনুপ্রাণিত হয়ে আমির এর রিমেক নির্মাণে উৎসাহী হন। এতে আমির খান থাকবেন টম হ্যাঙ্কসে চরিত্রে। এটি পরিচালনা করবেন অদ্বৈত চন্দন।

সিনেমাটি নিয়ে আমির খান বলেন, এর জন্য আমাকে ২০ কেজি ওজন কমাতে হবে। চলতি বছরের অক্টোবর থেকে সিনেমাটির শুটিং শুরু করবো। এরইমধ্যে আমরা প্রস্তুতি নেওয়া শুরু করেছি। টানা ৬ মাস এর প্রস্তুতি চলবে। সিনেমাটি জন্য আমাকে একজন রোগাকার ব্যক্তি হিসেবে তৈরি করতে হবে।

আমির খান

‘ফরেস্ট গাম্প’র রিমেকে উৎসাহী হওয়ার কারণ প্রসঙ্গে তিনি আরও বলেন, এর গল্পটি আমার খুবই পছন্দের। দারুণ একটা ভালোলাগা থেকেই এর রিমেক করতে উৎসাহী হলাম। এককথায় এটি একটি জীবনের গল্প এবং সবদিক দিয়ে দারুণ একটা সিনেমা। গোটা পরিবার নিয়ে সিনেমাটি দেখা যাবে।

স্বনামের একটি উপন্যাসের গল্প অবলম্বনে ১৯৯৪ সালের কমেডি ড্রামা ‘ফরেস্ট গাম্প’ নির্মিত হয়েছিলো। উপন্যাসটি প্রকাশিত হয়েছিলো ১৯৮৬ সালে।

এতে প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন টম হ্যাঙ্কস। মুক্তির পর সিনেমাটি বেশ কয়েকটি ক্যাটাগড়িতে একাডেমি অ্যাওয়ার্ড জিতে নিয়েছিল। সেরা সিনেমা, সেরা পরিচালক, সেরা অভিনেতা, সেরা অ্যাডপটেড স্ক্রিনপ্লে, সেরা ভিজুয়াল এফেক্ট, এবং সেরা ফিল্ম এডিটিং’র পুরস্কার ছিল সিনেমাটির ঝুঁলিতে।

আমির খান

এদিকে আমির খানকে সর্বশেষ দেখা গেছে বিজয় কৃষ্ণা পরিচালিত ‘থাগস অব হিন্দুস্থান’ সিনেমায়। যশরাজ ফিল্মসের প্রযোজনায় মেগা অ্যাকশনধর্মী সিনেমাটি মুক্তি পেয়েছিলো গত বছরের ৮ নভেম্বর। আমির খান ছাড়া এতে আরও অভিনয় করেন অমিতাভ বচ্ছন, ক্যাটরিনা কাইফ ও ফাতিমা সানা শেখ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।