ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পারিবারিক কবরস্থানে চিরশায়িত চিত্রনায়ক সাত্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
পারিবারিক কবরস্থানে চিরশায়িত চিত্রনায়ক সাত্তার আবদুস সাত্তার

‘রঙিন রূপবান’খ্যাত চিত্রনায়ক আবদুস সাত্তারের দাফন সম্পন্ন হয়েছে। বুধবার (০৫ আগস্ট) নারায়ণগঞ্জের রূপগঞ্জে পারিবারিক কবরস্থানে তাকে চিরশায়িত করা হয়।

তথ্যটি নিশ্চিত করে বাংলাদেশ পরিচালক সমিতির সাংগঠনিক সচিব কাবিরুল ইসলাম রানা বাংলানিউজকে বলেন, বুধবার সকাল ১০টার দিকে সাত্তার ভাইয়ের দাফন সম্পন্ন হয়েছে। ওনার শেষ ইচ্ছাতেই রূপগঞ্জে তাকে দাফন করা হয়েছে।

তিনি আরো বলেন, সাত্তার ভাই দীর্ঘদিন ধরে অসুস্থ। অভিনয় থেকেও দূরে ছিলেন। ইন্ডাস্ট্রি একজন গুণী মানুষকে হারালো। আমরা তার মাগফেরাত কামনা করছি।

আবদুস সাত্তারের মৃত্যুতে পরিচালক সমিতি, প্রযোজক পরিবেশক সমিতি ও শিল্পী সমিতির পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।

’৭০ থেকে ’৮০–এর দশকে বড় পর্দায় দাপিয়ে কাজ করেছেন আবদুস সাত্তার। ‘রঙিন রূপবান’ সিনেমায় অভিনয় করে সবার মন জয় করেছিলেন তিনি। ‘সাত ভাই চম্পা’, ‘মধুমালা মদন কুমার’, ‘অরুণ বরুণ কিরণ মালা’, ‘সাগরকন্যা’, ‘শিশমহল’, ‘ঝড় তুফান’, ‘ঘরভাঙা সংসার’সহ শতাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি।  

আরও পড়ুন> চলে গেলেন চিত্রনায়ক সাত্তার

মঙ্গলবার (০৪ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর একটি হাসপাতালের আইসিইউতে নেওয়ার সময় অভিনেতা সাত্তারের মৃত্যু হয়। পক্ষাঘাতগ্রস্ত হয়ে দীর্ঘদিন ধরে তিনি শয্যাশায়ী ছিলেন। এর আগে ২০১২, ২০১৫ ও ২০১৮ সালে তিনবার তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। ২০১৪ সালে প্রধানমন্ত্রীর কাছ থেকে ২০ লাখ টাকা অনুদান পান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।