ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

প্রিয়জনের খোঁজে সাব্বির নাসিরের ভাবের গান ‘তুমি দমে দম’

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
প্রিয়জনের খোঁজে সাব্বির নাসিরের ভাবের গান ‘তুমি দমে দম’ ‘তুমি দমে দম’ গানের দৃশ্যে সাব্বির নাসির

সংগীতশিল্পী সাব্বির নাসিরের কণ্ঠে প্রকাশ পেলো ‘তুমি দমে দম’ শিরোনামের নতুন গান-ভিডিও। এটি আত্মার সঙ্গে পরমাত্মার মিলনের এক আকুতির গান।

এক নৈসর্গিক প্রেমে নিমজ্জিত সাধকের সঙ্গে প্রকৃতির সংযোগ আর বিচ্ছিন্নতার গান।

বৃহস্পতিবার (০১ অক্টোবর) সাব্বির নাসির’র অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে গান-ভিডিও ‘তুমি দমে দম’।

বান্দরবান শহরের বিভিন্ন লোকেশনে হয়েছে নতুন এই গানের শুটিং। গানটি লিখেছেন ও সুর করেছেন ওমর ফারুক বিশাল। সংগীতায়োজন করেছেন জাহিদ নিরব। বাঁশিতে ছিলেন জালাল এবং গিটারে তামজিদ। মিউজিক ভিডিও পরিচালনা করেছেন শাহরিয়ার পলক। সাব্বির নাসিরের পাশাপাশি মডেল হিসেবে কাজ করেছেন ইভান ও বন্নি।  

নতুন এই প্রসঙ্গে সংগীতশিল্পী সাব্বির নাসির বলেন, ‘এর আগে বিশালের লেখা একটি গান (আমারে দিয়া দিলাম তোমারে) গেয়ে অনেক মানুষের ভালোবাসা পেয়েছি। এবার এলো তার কথা-সুরে ‘তুমি দমে দম’। কথা ও সুরের সঙ্গে মিল রেখে সুন্দর সংগীতায়োজন করেছেন জাহিদ নীরব। আমিও চেষ্টা করেছি গানের ভাবকে অনুসরণ করে আত্মার জগতে প্রবেশ করতে। আশা করছি, গানটি শ্রোতাদের ভালো লাগবে। নির্মাতা পলকের গানটি বেশ ভালো লেগেছে। তাঁর প্রেক্ষাগৃহের সবাই বেশ কষ্ট করেছে। এই ধাঁচের মিউজিক ভিডিও সচরাচর তো দেখা যায় না। এখন শ্রোতা-দর্শকের ভালো লাগলেই কাজটি সার্থক হবে। ’ 

গীতিকবি-সুরকার ওমর ফারুক বিশাল বলেন, ‘সৃষ্টিকর্তা, মনের মানুষ কিংবা প্রিয় মানুষকে ভালোবাসার অনেক মাধ্যম আছে। তাদের কেউ একজনকে আমি আমার ভাব, স্বভাব, দর্শন-চিন্তায় লালন করার কথা এই গানে বলেছি। আর আমার কথা-সুরকে দারুণভাবে কণ্ঠে তুলেছেন সাব্বির ভাই। অসাধারণ গেয়েছেন তিনি, শ্রোতারা গানটি শুনলেই তা বুঝতে পারবেন। এটা ভাবের গান, আত্মার গান। প্রিয় কাউকে খোঁজার গান। ’ 

শাহরিয়ার পলক বলেন, ‘বেশ বড় কনটেন্ট এটি। গানটিও সুন্দর। আর মাদার নেচার সব সময়ই ফিমেল। গানের ভিডিওতে সে বিষয়টিও দেখানো হয়েছে। ভালো একটি কাজ সকলকে উপহার দেওয়ার সাধ্যমত চেষ্টা করেছি। আশা করছি, এটা সকলের ভালো লাগবে। গানটি প্রকাশ পেয়েছে সাব্বির নাসিরের নিজের ইউটিউব চ্যানেলে।

এর আগে ‘হর্ষ’, ‘ফুল ফোটাবো’, ‘ফাগুন আসছে’, ‘জল জোছনা’, ‘পোকা’, ‘আমারে দিয়া দিলাম তোমারে’, ‘মৃত জোনাকি’সহ বেশক’টি গানচিত্র প্রকাশ করে আলোচনায় আসেন সাব্বির নাসির।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২০
এমকেআর/ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।