ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বঙ্গবন্ধুকে হত্যার পরবর্তী ৩৬ ঘণ্টা নিয়ে সিনেমা ‘৫৭০’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২০
বঙ্গবন্ধুকে হত্যার পরবর্তী ৩৬ ঘণ্টা নিয়ে সিনেমা ‘৫৭০’ ‘৫৭০’ সিনেমার পোস্টার

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পরবর্তী ৩৬ ঘণ্টা নিয়ে সিনেমা নির্মাণ করছেন পরিচালক আশরাফ শিশির। শনিবার (০৩ অক্টোবর) থেকে ‘৫৭০’ নামের সিনেমাটির শুটিং শুরু হয়েছে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে সপরিবারে হত্যা করা হয় বঙ্গবন্ধুকে। বাংলাদেশের ইতিহাসে এ দিনটি খুব ঘটনাবহুল ও বেদনার। তেমনই ঘটনাবহুল বঙ্গবন্ধুর মৃত্যু থেকে দাফন পর্যন্ত সময়টিও। বড় পর্দায় এ সময়টিকেই তুলে আনছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা আশরাফ শিশির। সংবাদমাধ্যমকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান সিনেবাজ ফিল্মস।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ‘৫৭০’-এর চিত্রনাট্য আশরাফ শিশির নিজেই লিখেছেন। সিনেমাটির গল্প ১৯৯৬ সালে দায়েরকৃত বঙ্গবন্ধু হত্যা মামলার সাক্ষ্য ও গুরুত্বপূর্ণ তথ্য-উপাত্তকে ভিত্তি করে সাজানো হয়েছে।  

সিনেমাটিতে অভিনয় করছেন- অভিনেতা মাসুম আজিজ, স্বাধীন খসরু, বাপ্পি চৌধুরী, সুমনা সোমা, কাজী রাজু, এলিনা শাম্মী, সানসি ফারুক, দুখু সুমনসহ প্রায় ৩০০ জন অভিনয়শিল্পী।

শুটিং ও পোস্ট প্রোডাকশনের কাজ শেষ করে আগামী বছরের ১৭ মার্চ ‘৫৭০’ মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে বলে জানায় প্রযোজনা সংস্থা।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।