ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সমরজিতের পূজার গানের মডেল নিজের বাবা-মা

নিউজরুম এডিটর  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
সমরজিতের পূজার গানের মডেল নিজের বাবা-মা পূজার গানের দৃশ্যে বাবা-মায়ের সঙ্গে সমরজিৎ রায়

আসন্ন শারদীয় দূর্গাপুজ উপলক্ষে শাস্ত্রীয় সংগীতের গুণীশিল্পী সমরজিৎ রায় প্রকাশ করতে যাচ্ছেন ‘আমার মা’ শিরোনামে নতুন গান। বুধবার (১৫ অক্টোবর) তার অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে প্রকাশিতব্য এই গানের কথা, সুর ও সংগীতায়োজন করেছেন শিল্পী সমরজিৎ নিজেই।

প্রোগ্রামিং করেছেন রণদীপ মানু। মিক্সিং ও মাস্টারিং করেছেন জে কে মজলিশ।  

গানটির অডিও ধারণ করেছেন অজয় মজুমদার এবং ভিডিও দৃশ্য ধারণ করেছেন অদ্বিতীয় কাব্য ও প্রসেনজিৎ চৌধুরী। ভিডিও সম্পাদনায় ছিলেন মুম্বাইয়ের প্রেম প্রকাশ কর্ণ।  

নতুন এই গান সম্পর্কে সমরজিৎ বলেন, ‘কয়েক বছর আগে দূর্গাপুজা উপলক্ষে রূপরেখা ব্যানার্জীর সঙ্গে একটি দ্বৈতগান প্রকাশ করেছিলাম। এরপর ‘আমার মা’ শিরোনামের গানটি দূর্গাপূজা উপলক্ষে হলেও গেয়েছি মূলত পৃথিবীর সমস্ত মাকে নিয়েই। আমার কাছে আসলে মা’ই সবকিছু। তাই প্রতিমার চেয়েও নিজের জন্মদাত্রী মায়ের গুরুত্ব আমার জীবনে অনেক বেশি। ’ 

তিনি আরও বলেন, ‘ভালো লাগার বিষয় হলো মাকে নিয়ে গানটি আমি নিজে লিখে সুর করেছি এবং এই ভিডিওটিতে মায়ের চরিত্রে পেয়েছি আমার নিজের মাকেই এবং বাবার চরিত্রে আমার বাবাকে। তাই স্বাভাবিকভাবেই এটি আমার কাছে অনেক বিশেষ একটি গান, যা সারাজীবনের সঞ্চয় হয়ে থাকবে। এই গানটি শুনলে সবারই তাদের নিজের মায়ের কথা মনে পড়বে, পড়বেই। ’

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।