ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘ফেলুদা’র কমছে না জ্বর, অবস্থা সঙ্কটজনক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
‘ফেলুদা’র কমছে না জ্বর, অবস্থা সঙ্কটজনক সৌমিত্র চট্টোপাধ্যায়

কলকাতা: শরীরের সমস্ত অঙ্গ ভালোভাবে কাজ করলেও ভালো নেই প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। নতুন করে আবার জ্বর এসেছে।

 

অভিনেতার এখনও আচ্ছন্নভাব কাটেনি। শ্বাসক্রিয়াও স্বাভাবিক নয়। সেই কারণে চিকিৎসকরা লাইফ সাপোর্ট দেওয়ার যাবতীয় ব্যবস্থাও প্রস্তুত রেখেছেন। চিকিৎসা পরিভাষায় যাকে বলা হয় অবস্থা সঙ্কটজনক।

‘ফেলুদা’র দেখভালে আছেন কলকাতার বেলভিউ হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের বিশেষজ্ঞ অরিন্দম কর। সোমবার (১২ অক্টোবর) ড. কর বলেন, সৌমিত্র চট্টোপাধ্যায় ভালো নেই। ফুসফুসের ক্রিয়া স্বাভাবিক নয়, কারণ শ্বাসযন্ত্রে সংক্রমণ রয়েছে। আচ্ছন্ন ভাব রয়েছে। পূর্ণমাত্রায় সচেতন নন তিনি। জ্বর নতুন করে ফিরে এসেছে। সেটাই চিন্তার কারণ। তবে এখনো পর্যন্ত তাঁকে কোনো লাইফ সাপোর্ট দেওয়া হয়নি। স্নায়ু সংক্রান্ত কারণে অস্থিরতা কিনা তা দেখার জন্য এদিন মাথায় এমআরআই করা হলে আপাতত কিছু ধরা না পড়লেও, তার মস্তিষ্কের নিউরোলজিক্যাল পরিস্থিতি ভালো নেই। তবে আমরা চিকিৎসকরা আশাবাদী, তিনি সুস্থ হয়ে উঠবেন। কারণ তার শরীরের সমস্ত অর্গান সিস্টেম এখনো ভালো পর্যায়ে রয়েছে। স্বাভাবিক কাজকর্ম করছে।

চিকিৎসক দীপ্তেন্দ্র সরকার বলেন, ‘সৌমিত্র চট্টোপাধ্যায়ের অনেকটাই বয়স হয়েছে, সঙ্গে যুক্ত হয়েছে কোভিড। সবগুলো একসঙ্গে বিপদজনক হয়ে উঠেছে। করোনার আক্রমণ আরও তাকে সংকটজনক করে তুলছে। শরীরে সোডিয়াম, পটাশিয়াম, ইউরিয়ার মত বিষয়গুলো ওঠানামা করছে, যা বিপদজনক।

অভিনেতার চিকিৎসার জন্য সরকারি-বেসরকারি মিলে একদল শীর্ষস্তরের চিকিৎসকরা দেখছেন। তবে সব মিলিয়ে প্রবীণ এই অভিনেতার অবস্থা সঙ্কটজনক বলেই জানিয়েছেন তারা।

এদিন সকালেই অভিনেতার শারীরিক অবস্থার কথা জানিয়ে হাসপাতালের পক্ষ থেকে বলা হয়, দ্বিতীয়বার প্লাজমা থেরাপির পর ভালো আছেন সৌমিত্রবাবু। আপাতত আর প্লাজমা দেওয়া হবে না তাঁকে।  রোববার রাতে একটু ঘুমিয়েছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ০১৫৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২০
ভিএস /এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।