ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এফডিসিতে শুরু হচ্ছে 'গাঙচিল'র শুটিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
এফডিসিতে শুরু হচ্ছে 'গাঙচিল'র শুটিং 'গাঙচিল'র দৃশ্যে ফেরদৌস ও পূর্ণিমা

চলতি বছরের ফেব্রুয়ারিতে নঈম ইমতিয়াজ নেয়ামূল পরিচালিত ‘গাঙচিল’ সিনেমার শুটিং সম্পন্ন হওয়ার কথা ছিল। কিন্তু সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রের অভিনেত্রী পূর্ণিমাসহ কয়েকজন শিল্পী হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় তখন কাজ বাকি রেখেই শুটিং বন্ধ করতে হয় নির্মাতাকে।

আগামী ১৭ অক্টোবর থেকে আবারও ‘গাঙচিল’র শেষ অংশের শুটিং শুরু হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি)। চলবে ২২ অক্টোবর পর্যন্ত।

এ প্রসঙ্গে নঈম ইমতিয়াজ নেয়ামূল বাংলানিউজকে বলেন, গত ফেব্রুয়ারিতে আমাদের শুটিং শেষ হওয়ার কথা ছিল। কিন্তু তখন জলোচ্ছ্বাসের একটি সিকোয়েন্সের শুটিংয়ের জন্য শিল্পীদের প্রচণ্ড শীতের মধ্যে পানিতে নামতে হয়। সেদিনের শুট শেষে প্রায় সবাই অসুস্থ হয়ে যায়। আর বাকি শুটিং করা যায়নি। এরমধ্যে করোনা চলে এলো। সব মিলিয়ে ৬-৭ মাস আর কাজ করতে পারিনি। আফজাল হোসেন ও ফেরদৌস

'এক কাপ চা'খ্যাত এই নির্মাতা আরও বলেন, আমাদের পুরো শুটিংই নোয়াখালীতে হওয়ার কথা। কিন্তু করোনার মধ্যে এখন সেখানে যাওয়া ঝুঁকিপূর্ণ। তাই এফডিসিতে সেট করে এবার শুটিং করা হবে। টানা ৫ দিন শুট চলবে। এরপর কিছুদিন বিরতি দিয়ে করবো গানের শুটিং।

২০১৮ সালের ১৯ সেপ্টেম্বর জমকালো আয়োজনে ‘গাঙচিল’র মহরত অনুষ্ঠিত হয়। গত বছর ৬ ফেব্রুয়ারি থেকে নোয়াখালীতে শুরু হয় শুটিং।  

এতে ফেরদৌস সাংবাদিক চরিত্রে ও এনজিও কর্মীর চরিত্রে অভিনয় করছেন পূর্ণিমা। গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।  

২০১৪ সালে প্রকাশিত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ‘গাঙচিল’ উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মিত হচ্ছে।  

ইচ্ছেমতো এবং নুজহাত ফিল্মসের প্রযোজনায় সিনেমাটিতে তারিক আনাম খান, আফজাল হোসেন ও আনিসুর রহমান মিলনসহ আরও অনেকে অভিনয় করছেন। যৌথভাবে ‘গাঙচিল’র চিত্রনাট্য লিখেছেন বাংলাদেশ থেকে নঈম ইমতিয়াজ নেয়ামূল, মারুফ রেহমান, পান্থ শাহরিয়ার ও কলকাতার প্রিয় চট্টোপাধ্যায়।

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।