ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মানহানিকর খবর প্রকাশের বিরুদ্ধে শাহরুখ-আমির-অক্ষয়দের মামলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
মানহানিকর খবর প্রকাশের বিরুদ্ধে শাহরুখ-আমির-অক্ষয়দের মামলা শাহরুখ খান, আমির খান ও অক্ষয় কুমার

‘দায়িত্বজ্ঞানহীন’, ‘অবমাননাকর’ এবং ‘মানহানিকর’ সংবাদ প্রকাশের অভিযোগ এনে বেশকিছু ভারতীয় সংবাদমাধ্যমের বিরুদ্ধে দেওয়ানী মামলা করেছে বলিউড প্রডিউসারস এবং ফিল্ম অ্যাসোসিয়েশন।

সোমবার (১২ অক্টোবর) দিল্লি হাইকোর্টে বলিউড সংশ্লিষ্ট চারটি অ্যাসোসিয়েশন ও ৩৪ জন প্রযোজক এই মামলা দায়ের করেন।

ভারতীয় সংবাদসংস্থা এএনআইয়ের টুইট অনুযায়ী- রিপাবলিক টিভি, অর্ণব গোস্বামী, প্রদীপ ভাণ্ডারী, টাইমস নাও, রাহুল শিবশংকর, নভিকা কুমার এবং আরও কিছু সংবাদমাধ্যমের বিরুদ্ধে বলিউড সম্পর্কে মিথ্যা ও মানহানিকর খবর এবং কুৎসা ছড়ানোর অভিযোগ করা হয় আদালতে।

বিষয়টি জানিয়ে সিনেমা সমালোচক তরণ আদর্শ টুইটে শাহরুখ খান, আমির খান, অক্ষয় কুমার, অজয় দেবগণ, আদিত্য চোপড়া, করণ জোহর, রোহিত শেঠি, সাজিদ নাদিয়াদওয়ালার মতো বলিউডের প্রথম সারির অভিনেতা-প্রযোজকদের নাম উল্লেখ করেছেন।

অভিযোগে বলা হয়, সম্প্রতি বলিউড তারকাদের নিয়ে যে ধরণের মানহানিকর সংবাদ প্রকাশ করা হচ্ছে, তা ইন্ডাস্ট্রিটির জন্য অনেক বড় ক্ষতির কারণ হতে পারে। তাই এসব বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানানো হয়।

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর বলিউড নিয়ে নানা ধরনের সমালোচনা শুরু হয়। বহু তারকা মাদককাণ্ডে জড়িত থাকার গুঞ্জন নিয়ে খবর প্রকাশ করে ভারতীয় বেশকিছু সংবাদমাধ্যম। এবার এসবের বিরুদ্ধে একজোট হয়ে প্রতিবাদ জানালেন ইন্ডাস্ট্রি সংশ্লিষ্টরা।  

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।