ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

নতুন ৩ সিনেমা দিয়ে খুলছে স্টার সিনেপ্লেক্স

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
নতুন ৩ সিনেমা দিয়ে খুলছে স্টার সিনেপ্লেক্স সিনেমার পোস্টার

মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর খুলছে স্টার সিনেপ্লেক্স। শুক্রবার (২৩ অক্টোবর) দেশি একটি সিনেমা ও হলিউডের নতুন দুইটি সিনেমা দিয়ে প্রদর্শনী শুরু করতে যাচ্ছে দেশের সবচেয়ে বড় মাল্টিপ্লেক্সটি।

এদিন মুক্তি পেতে যাচ্ছে নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলের ‘উনপঞ্চাশ বাতাস’, হলিউডের দুই আলোচিত সিনেমা ক্রিস্টোফার নোলানের ‘টেনেট’ এবং ডিজনির লাইভ অ্যাকশন ‘মুলান’। সিনেমাগুলোর জন্য রীতিমত মুখিয়ে আছেন দর্শক। করোনা ভাইরাসের কারণে এগুলোর মুক্তি আটকে ছিল।  

চলতি বছর ১৩ মার্চ ‘উনপঞ্চাশ বাতাস’ মুক্তির কথা ছিল। কিন্তু করোনার কারণে সিনেমাটির মুক্তি পেছানো হয়। এতে অভিনয় করেছেন ছোট পর্দার অভিনেত্রী শার্লিন ফারজানা। এটিই তার প্রথম সিনেমা। তার বিপরীতে রয়েছেন ইমতিয়াজ বর্ষণ। পরিচালনার পাশাপাশি সিনেমাটির কাহিনী, সংলাপ, চিত্রনাট্য, সংগীত পরিচালনা, গান রচনা, এমনকি পোস্টার ডিজাইনও করেছেন উজ্জ্বল নিজেই। শার্লিন-বর্ষণ ছাড়া আরও রয়েছেন ইলোরা গওহর, ইনামুল হক, সেঁজুতি, মানস বন্দ্যোপাধ্যায়, খায়রুল বাসার প্রমুখ।

নির্মাতা জানান, সবার জীবনেই কিছু অনুভূতি থাকে যা ভাষা, প্রতীক কিংবা শব্দে প্রকাশ করা যায় না। অনুভবগুলো অনুভূত হতে হতেই যেন তার প্রকাশের আকৃতি বদলে যায়। এমন অনুভূতির ইংরেজি অনুবাদ হতে পারে-ইনকমপ্লিট ব্রেথ। এই অসম্পূর্ণ প্রশ্বাসের সিনেমা এটি। মূলত প্রেমের গল্প এবং প্রেম কোলাহলকে পরিণত করতে পারে নির্জনতায়।

এদিকে হলিউডের আলোচিত ক্রিস্টোফার নোলানের ‘টেনেট’ সিনেমাটি করোনা মহামারির মধ্যেও প্রত্যাশা ছাড়িয়ে আয় করেছে ৫ দশমিক ৩ কোটি ডলার। ২০০ মিলিয়ন ডলার বাজেটের সিনেমাটি এ যাবৎ আয় দাঁড়িয়েছে প্রায় ৩৫০ মিলিয়ন ডলারে। মহামারির কারণে ইউরোপ, কানাডা ও দক্ষিণ কোরিয়াসহ ৪১টি অঞ্চলে মুক্তি পেয়েছে ‘টেনেট’। থিয়েটার খুলে দেওয়ার পর প্রথম বড় বাজেটের সিনেমা হিসেবে যুক্তরাষ্ট্রসহ অনেক দেশে মুক্তি পেয়েছে এটি।  

অ্যাকশন-থ্রিলারধর্মী এই সিনেমার গল্প এক সিআইএ এজেন্টকে ঘিরে। ‘টেনেট’ শব্দটিকে কেন্দ্র করেই এর মূল রহস্য। সময়কে নিয়ন্ত্রণ করতে পারা এই গুপ্তচরের লক্ষ্যটা একটু অন্য রকম। তার চাওয়া আসন্ন তৃতীয় বিশ্বযুদ্ধের হাত থেকে পুরো পৃথিবীকে রক্ষা করতে। তারকাবহুল সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন জন ডেভিড ওয়াশিংটন। এ ছাড়া আরও রয়েছেন রবার্ট প্যাটিনসন, এলিজাবেথ ডেবিকি, মার্টিন ডনোভান, অ্যারন টেইলন জনসন, মাইকেল কেইন, কেনেথ ব্রানার মতো অভিনেতাদের। গুরুত্বপূর্ণ একটি চরিত্রে আছেন ভারতীয় অভিনেত্রী ডিম্পল কাপাডিয়া।  

হলিউডের আরেক সিনেমা ডিজনির ‘মুলান’ও রয়েছে আলোচনায়। ডিজনি প্রিন্সেস মুলানের কথা মনে আছে কমবেশি সবারই। বই পড়ে কিংবা ১৯৯৮ সালে নির্মিত অ্যানিমেটেড সিনেমা ‘মুলান’ দেখেই হোক না কেন তীক্ষ্ণ বুদ্ধিমত্তা আর অকুতোভয় চরিত্রটির কথা ভুলে যাওয়ার কথা নয়। এবার পর্দায় আসছে ডিজনি নির্মিত পুরনো সেই অ্যানিমেটেড মুলান-এর লাইভ অ্যাকশন সিনেমা। ‘মুলান’ নামেই আসছে এটি। বছরের অন্যতম আকর্ষণীয় এ সিনেমা মুক্তি পাওয়ার কথা ছিল গেল মার্চে। কিন্তু কোভিড-১৯এর কারণে আটকে যায়। দীর্ঘ অপেক্ষার পর অবশেষে ২০ সেপ্টেম্বর ডিজনির ওটিটি প্লাটফর্ম ডিজনি প্লাসে মুক্তি পায় সিনেমাটি।  

চলচ্চিত্রের গল্পটি মূলত নির্ভীক তরুণীর রোমাঞ্চকর মহাকাব্য নিয়ে নির্মিত। যে কিনা পুরুষের ছদ্মবেশ নিয়ে যুদ্ধে নেমেছিলেন। ডিজনি প্লাসে মুক্তির পর যুক্তরাষ্ট্রে দারুণ সাড়া মেলে দর্শকদের। এর মূল চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী লিউ ইফিই।

স্টার সিনেপ্লেক্স জানায়, করোনা পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যবিধি অনুযায়ী যাবতীয় কার্যক্রম পরিচালনা করবে মাল্টিপ্লেক্সটি। প্রতিটি হলের আসনসংখ্যার ৪০ শতাংশ টিকেট বিক্রি করা হবে। টিকেট ক্রয়ের ক্ষেত্রে নগদ অর্থ লেনদেন না করে অনলাইনে টিকেট নেওয়াকে উৎসাহিত করছে তারা।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।