ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মহিলা সমিতিতে ‘কনডেমড সেল’ মঞ্চায়িত হবে শুক্রবার 

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
মহিলা সমিতিতে ‘কনডেমড সেল’ মঞ্চায়িত হবে শুক্রবার 

ঢাকা: বাংলাদেশ মহিলা সমিতির ড. নীলিমা ইব্রাহিম মিলনায়তনে ৩০ অক্টোবর (শুক্রবার) সন্ধ্যা ৭টায় প্রাঙ্গণেমোর-এর নাটক ‘কনডেমড সেল’ মঞ্চায়িত হবে।

রোববার (২৫ অক্টোবর) এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নাটকটি রচনা করেছেন অনন্ত হিরা ও নির্দেশনা দিয়েছেন আউয়াল রেজা। ‘কনডেমড সেল’ প্রাঙ্গণেমোর নাট্যদলের দশম প্রযোজনা।

‘কনডেমড সেল’ নাটকের ঘটনা প্রবাহ এবং সব চরিত্র কাল্পনিক। নাট্যকার এ নাট্য প্রয়াসকে আমাদের প্রিয় মাতৃভূমিতে বাঙালি জাতির সবচেয়ে গৌরবময় ঘটনা ১৯৭১ সালের স্বাধীনতা অর্জনের পূর্বের সময়কে তুলে ধরেছেন। বিশেষ করে আমাদের মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে পাকিস্তানি বর্বর হানাদার বাহিনী এবং তাদের এ দেশীয় দোসর নরঘাতক রাজাকার, আল-বদর, আল-সামস বাহিনীর প্রত্যক্ষ সহযোগিতা ও অংশগ্রহণে যে গণহত্যা ও নারী ধর্ষণের নির্মমতা ছিল, তারই কিছু খণ্ড চিত্রের নাট্যনির্মাণ।

নাটকের সব ঘটনা প্রবাহ সংগঠিত হবে কারা অভ্যন্তরে ‘কনডেমড সেল’-এ। কারা বিধি বা রীতি অনুযায়ী যেখানে শুধুমাত্র মৃত্যুদণ্ড প্রাপ্ত কয়েদিরা থাকে।

নাটকটিতে অভিনয় করেছেন নূনা আফরোজ, অনন্ত হিরা, আউয়াল রেজা, রামিজ রাজু, জাহিদুল ইসলাম, মাইনুল তাওহীদ, সুবক্তগীন শুভ, শুভেচ্ছা, তুহিন, সুজন, প্রীতি, সুজয় ও প্রকৃতিসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
এইচএমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad