ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আশঙ্কা বাড়ছেই, দুই কিডনিই কাজ করছে না সৌমিত্রের

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
আশঙ্কা বাড়ছেই, দুই কিডনিই কাজ করছে না সৌমিত্রের সৌমিত্র চট্টোপাধ্যায়

আরও অবনতি প্রবাদপ্রতিম অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার। বেড়েই চলছে আশঙ্কা।

সোমবার (২৬ অক্টোবর) রাত থেকেই অতি সংকটাপন্ন অবস্থায় রয়েছেন বর্ষীয়ান এই অভিনেতা।  

চিকিৎসক সূত্রে ভারতীয় সংবাদমাধ্যমের খবর, সৌমিত্রের দুটি কিডনিই অচলাবস্থায় রয়েছে। কাজ করছে না বললেই চলে। সোমবার দুপুরে রক্তে প্লেটলেট কাউন্ট বেশ হ্রাস পেলে তাকে ভেন্টিলেশনে রাখা হয়।  

সোমবার রাতে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি সম্পর্কে সংবাদমাধ্যমকে জানান অভিনেতার চিকিৎসকদলের প্রধান অরিন্দম কর। তিনি বলেন, ‘সৌমিত্রবাবু ভালো নেই। তার শারীরিক পরিস্থিতির আরও অবনতি হয়েছে। তার শরীরে গ্যাস্ট্রোইন্টেস্টাইনাল ব্লিডিং আমরা বন্ধ করলেও শরীরে তার প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অভ্যন্তরীণ রক্তক্ষরণ, ডিহাইড্রেশন ও ওষুধের প্রতিক্রিয়ায় ইউরিয়া ক্রিয়েটিনিনের মাত্রা বৃদ্ধি পেয়েছে। তার প্রস্রাবের পরিমাণও সন্তোষজনক নয়। ’

হাসপাতাল থেকে প্রকাশিত গত রাতের শেষ স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়েছে, ‘বর্তমান পরিস্থিতি থেকে তাকে উন্নত অবস্থায় ফিরিয়ে আনার সবরকম চেষ্টা করা হচ্ছে। তবে এই প্রচেষ্টা খুবই কঠিন। প্রতি মুহূর্তে নতুনতর সমস্যা দেখা দিচ্ছে। বার্ধক্যজনিত কারণ, একাধিক মারাত্মক জটিল রোগ এবং প্রচুর পরিমাণ ওষুধ প্রয়োগে শারীরিক প্রতিক্রিয়ার কারণে সমস্যা জটিলতর হয়ে দাঁড়াচ্ছে। ’

করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ৬ অক্টোবর থেকে কলকাতার বেলভিউ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন সৌমিত্র। প্রথমদিকে তার শারীরিক অবস্থার অবনতি হলেও তা কাটিয়ে সুস্থ হচ্ছিলেন অভিনেতা। কিন্তু সপ্তাহ খানেক আগে থেকে ফের অবনতি হয় তার শারীরিক অবস্থার। বর্তমানে তিনি বেশ আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।