ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

গুরুতর অসুস্থ তাসকিন, চিকিৎসার জন্য ছুটে গেলেন অস্ট্রেলিয়ায়

মো. জহিরুল ইসলাম মোহসান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
গুরুতর অসুস্থ তাসকিন, চিকিৎসার জন্য ছুটে গেলেন অস্ট্রেলিয়ায় তাসকিন রহমান

বর্তমান সময়ের আলোচিত অভিনেতা তাসকিন রহমানের শারীরিক অবস্থা আরও জটিল হয়েছে। সম্প্রতি চিকিৎসার জন্য বাংলাদেশ থেকে ছুটে গিয়েছেন অস্ট্রেলিয়ায়।

 

গত অক্টোবরে তাসকিন রহমান বাংলানিউজকে জানান, তিনি শারীরিকভাবে সুস্থ। চিকিৎসকের পরামর্শ মতো তাকে ১ মাস বিশ্রাম নিতে হবে। সে অনুযায়ী কাজ-শুটিং বন্ধ রেখে বিশ্রামে ছিলেন এই তারকা।  

কিন্তু বিশ্রামে থাকা অবস্থায় হঠাৎ করে তার প্রচণ্ড মাথা ব্যথা শুরু হয়, সঙ্গে সমস্যা দেখা দেয় চোখে। এরপর আবারও পরীক্ষা করে তাসকিন জানতে পারেন, তার অপটিক্যাল নার্ভাল সিস্টেমে জটিলতা তৈরি হয়েছে। এর চিকিৎসা বেশ স্পর্শকাতর। তাই উন্নত চিকিৎসার জন্য গত রোববার (২২ নভেম্বর) অস্ট্রেলিয়ায় গিয়েছেন তিনি।

অস্ট্রেলিয়া থেকে তাসকিন রহমান বাংলানিউজকে বলেন, আমি প্রায় দুই মাস ধরে অসুস্থ। শরীরের দুর্বলা কাটছিলই না। তাই চিকিৎসকের পরামর্শে বিশ্রামে ছিলাম। এরমধ্যেই হঠাৎ করে আমার প্রচণ্ড মাথা ব্যথা দেখা দেয়। আর যখনই মাথা ব্যথা শুরু হয় তখনই চোখ ঘোলা হয়ে যায়। দিনদিন এটা বাড়ছিল। পরে জানতে পারলাম আমার অপটিক্যাল নার্ভাল সিস্টেমে জটিলতা দেখা দিয়েছে। এটা মস্তিষ্কের সঙ্গে সংযুক্ত। বিষয়টা গুরুতর। সময় মতো সঠিক চিকিৎসা না হলে, এটি আরও জটিল হয়ে যেকোনো সময় বড় ধরনের কিছু হয়ে যেতে পারে।

আরও পড়ুন>> ১ মাসের বিশ্রামে তাসকিন, ডিসেম্বরের আগে করবেন না শুটিং

অস্ট্রেলিয়ায় পৌঁছানোর পর করোনার জন্য দেশটির সরকারের অধীনে হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টিনে রয়েছেন তাসকিন। কোয়ারেন্টিন শেষ হলে তাকে হাসপাতালে ভর্তি হতে হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে এরমধ্যেও তার চিকিৎসা শুরু হয়েছে বলেও জানান তিনি।

‘ঢাকা অ্যাটাক’খ্যাত এই তারকা আরও বলেন, অনেক আগেই আমি অস্ট্রেলিয়ার নাগরিকত্ব পেয়েছি। ২০১৮ সালে শুটিংয়ের জন্য বাংলাদেশে যাই। সেখানে যাওয়ার পর কাজে এত ব্যস্ত হয়ে পড়েছি যে, এই দুই বছর এখানে (অস্ট্রেলিয়া) আসার সুযোগ হয়েনি। তবে এবার চিকিৎসার জন্য জরুরিভিত্তিতে আসতে হলো। বাংলাদেশে থাকতেই এখানকার চিকিৎসকদের পরামর্শ নিয়েছি। তারাই এখন মূল চিকিৎসা শুরু করেছেন।

অসুস্থতার জন্য আরও মাস খানেক শুটিংয়ে ফিরতে পারবেন না বলে জানান তাসকিন। তার ভাষ্যে, আসলে আমি কখনো কাজে ফাঁকি দেওয়া পছন্দ করি না। যারা আমার সঙ্গে কাজ করেছেন, তারা ঠিকই সেটা জানেন। কিন্তু এবার অসুস্থতার কারণে আমার বেশকিছু কাজ আটকে আছে। আমার নিজেরই সেটা খারাপ লাগছে। আশা করছি জানুয়ারি থেকে শুটিংয়ে অংশ নিতে পারবো। সবার সহযোগিতা কামনা করছি। আর আমি যাতে খুব দ্রুত সুস্থ হয়ে আবার কাজে ফিরতে পারি সেজন্য সবার কাছে দোয়া চাইছি।  

এর আগে অক্টোবরে চিকিৎসার জন্য ভারতের হায়দ্রাবাদে গিয়েছিলেন তাসকিন। তখন চিকিৎসক তার পালস রেট ও হার্টবিটের মধ্যে তারতম্য খুঁজে পান। যেটা স্বাভাবিক করতে মাসখানেক বিশ্রাম থাকার পরামর্শ দেওয়া হয়েছিল তাকে।

২০১৭ সালে ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার মধ্য দিয়ে তাসকিন রহমানের বড় পর্দায় অভিষেক ঘটে। প্রথম সিনেমাতেই দুর্দান্ত অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান তিনি। এরপর তার অভিনীত ‘বয়ফ্রেন্ড’ ও ‘যদি একদিন’ সিনেমা মুক্তি পায় প্রেক্ষাগৃহে।  

এছাড়া তাসকিনের মুক্তি প্রতীক্ষিত সিনেমার মধ্যে রয়েছে ‘মিশন এক্সট্রিম’, ‘শান’, ‘ক্যাসিনো’, ‘অপারেশন সুন্দরবন’, ‘ঢাকা ২০৪০’, ‘ওস্তাদ’ ও ‘গিরগিটি’। মৌখিকভাবে নতুন আরও কয়েকটি সিনেমাতে চূড়ান্ত হয়ে আছেন বলে জানান নীল নয়নের এই অভিনেতা।  

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
জেআইএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।