ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ছেলের নাম থেকে পিতৃপরিচয় মুছতে বললেন কুমার শানু

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
ছেলের নাম থেকে পিতৃপরিচয় মুছতে বললেন কুমার শানু কুমার শানুর সাবেক স্ত্রী রীতা ভট্টাচার্য ও ছেলে জান কুমার শানু (ডানে) এবং কুমার শানু (বামে)

ছেলের সঙ্গে প্রখ্যাত সংগীতশিল্পী কুমার শানুর সম্পর্কের তিক্ততা আবারও সামনে এলো। এবার ছেলের নাম ‘জান কুমার শানু’ বদলে ‘জান রীতা ভট্টাচার্য’ রাখার পরামর্শ দিলেন উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী।

রিয়েলিটি শো ‘বিগ বস’-এ গিয়ে বাবা কুমার শানুর উপরে ক্ষোভ উগরে দিয়েছিলেন জান। এবার পালটা ছেলেকে নিজের নাম থেকে বাবার নামের অংশ বাদ দেওয়ার ‘পরামর্শ’ দিলেন কুমার শানু।  

বলিউডের তারকা গায়কের ছেলে জান কুমার শানু সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেছিলেন, তার মা-ই তাদের তিন ভাইকে মানুষ করেছেন। তার এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে ছেলেকে এমন ‘পরামর্শ’ দিলেন কুমার শানু।
 
ঠিক কী বলেছেন গায়ক? এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেওয়ার সময় এ বিষয়ে মুখ খোলেন কুমার শানু। তার কথায়, ‘আমি ওকে এক সাক্ষাৎকারে এবং ‘বিগ বস’-এর ঘরেও বলতে শুনেছি, ওর মা-ই ওর কাছে বাবা ও মা। মায়ের প্রতি ওর এমন শ্রদ্ধার আমি প্রশংসা করছি। কিন্তু ওর উচিত নিজের নাম বদলে জান রীতা ভট্টাচার্য করে দেওয়া। কারণ প্রথমত, রীতা ওর জন্য অনেক করেছে। দ্বিতীয়ত, আমার নাম রাখলে লোকে আমার সঙ্গে ওকে তুলনা করবে। একজন নবাগতর পক্ষে এটা ভাল নয়। ’

এর আগে ‘বিগ বস’-এ মারাঠি ভাষা সম্পর্কে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ উঠেছিল জান কুমার শানুর বিরুদ্ধে। সেই সময় থেকেই প্রকাশ্যে আসে বাবা-ছেলের সংঘাত। ছেলের এমন মন্তব্যের বিরোধিতা করেন কুমার শানু।  

এক ভিডিও বার্তায় এ প্রখ্যাত সংগীতশিল্পী বলেন, ‘আমি শুনেছি আমার ছেলে জান খুবই খারাপ একটি কথা বলেছে। যা আমি এই ৪০-৪১ বছর ধরে কখনও ভাবতে পারিনি। ’ তিনি সাফ জানান, ২৭ বছর ধরে ছেলের সঙ্গে থাকেন না তিনি। ছেলেকে যা শিক্ষা দেওয়ার তার প্রাক্তন স্ত্রী রীতাই দিয়েছেন। অর্থাৎ প্রায় সরাসরিই ছেলের বিতর্কে জড়িয়ে পড়া থেকে নিজেকে সরিয়ে নেন তিনি।

তার অভিযোগের জবাবেই সম্প্রতি জান কুমার শানু মুখ খুলেছিলেন। তার কথায়, ‘আমার মা-ই একা আমাদের তিন ভাইকে মানুষ করেছেন। আমি জানি না কেন বাবা কখনও আমাকে গায়ক হিসেবে প্রমোট করেননি। ইন্ডাস্ট্রিতে এমন বহু তারকা রয়েছেন যাদের ডিভোর্স হয়েছে, আবার বিয়েও করেছেন। কিন্তু সন্তানদের কখনও এতদিন ধরে অবহেলা করেননি। ’ তার লালন-পালন, শিক্ষা নিয়ে প্রশ্ন করার অধিকার কারও নেই বলে তিনি কটাক্ষ করেন বাবাকে।  

ছেলের এমন মন্তব্যের পর অভিমান থেকেই এবার এই কথা বললেন কুমার শানু। যা বুঝিয়ে দিল দু’জনের সম্পর্কের খতিয়ান।

ছেলেকে শ্লেষে বেঁধার পাশাপাশি কুমার শানু জানান, তিনি তার স্ত্রী-সন্তানদের জন্য কিছু করেননি এই অভিযোগ সত্যি নয়। তার কথায়, ‘বিগ বসের ঘরে ঢোকার আগে জানের সঙ্গে আমার দেখা হয়েছিল। তখন ও আমাকে বলেছিল, আমি ওদের জন্য কিছুই করিনি। কিন্তু ঘটনা হল, ডিভোর্সের সময় রীতা যা যা চেয়েছিল আমি সবই দিয়েছি‌লাম। এমনকী আমার প্রথম বাংলোটাও। ’

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।