ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

পুরুষে রূপান্তর হলেন ‘এক্স-মেন’খ্যাত হলিউড অভিনেত্রী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
পুরুষে রূপান্তর হলেন ‘এক্স-মেন’খ্যাত হলিউড অভিনেত্রী এলেন পেজ ওরফে এলিয়ট পেজ

নিজেকে রূপান্তরকামী বলে ঘোষণা দিয়েছেন হলিউডের প্রখ্যাত অভিনেত্রী এলেন পেজ। অস্কার মনোনীত ‘জুনো’, দর্শক ও সমালোচকদের প্রশংসা পাওয়া ‘ইনসেপশন’, ‘এক্স-মেন’ সিরিজের মতো সিনেমার অভিনেত্রী পুরুষে রূপান্তরিত হয়ে নাম নিয়েছেন এলিয়ট পেজ।

 

৩০ নভেম্বর পর্যন্ত তিনি ছিলেন এলেন পেজ। পয়লা ডিসেম্বরেই সমস্ত কিছু পালটে গেল তার। নেটদুনিয়ার সর্বত্র ‘এলেন পেজ’ হয়ে গেলেন ‘এলিয়ট পেজ’। জানিয়ে দিলেন রূপান্তরকামী তিনি। এখন থেকে নিজেকে পুরুষ হিসেবেই সকলের কাছে পরিচয় দেবেন হলিউড তারকা।

মাত্র ১০ বছর বয়সে হলিউডে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন এলেন ওরফে এলিয়ট। টেলিভিশন সিরিজ ‘পিট পনি’র মাধ্যমে জনপ্রিয়তা পান তিনি। নিজের চরিত্রের জন্য সেরা শিশুশিল্পী হিসেবে একাধিক পুরস্কার পেয়েছিলেন। সিনেমার জগতে এলেন হিসেবে যাত্রা শুরু করেন ২০০২ সালে মুক্তি পাওয়া ‘মারিয়ন ব্রিজ’ সিনেমার মাধ্যমে।  

তিনি সবচেয়ে বেশি জনপ্রিয়তা পান ‘জুনো’ সিনেমাতে এক অন্তঃসত্ত্বা কিশোরীর চরিত্রে অভিনয় করে। তারপর থেকে একাধিক সিনেমায় অভিনয় করেছেন পেজ। নেটফ্লিক্সের ‘দ্য আমব্রেলা অ্যাকাডেমি’ সিরিজে তিনি অভিনয় করছেন ভানিয়া নামের এক তরুণীর চরিত্রে।

২০১৪ সালে নিজেকে সমকামী হিসেবে ঘোষণা করেছিলেন পেজ। বর্তমানে তার প্রেমিকা নৃত্যশিল্পী তথা কোরিওগ্রাফার এমা পর্টনার।  

মঙ্গলবার (১ ডিসেম্বর) নিজের টুইটার পেজে নিজেকে ‘এলিয়ট’ হিসেবে ঘোষণা করে হলিউড তারকা লেখেন, এবার থেকে পুরুষ হিসেবে নিজের পরিচয় দেবেন। নিজেকে রূপান্তরকামী হিসেবে ঘোষণা করতে পারা ভাগ্যের ব্যাপার বলে মনে করছেন পেজ।  

এতে সমালোচনা, নিন্দা ও বিদ্রুপের ভয়ও রয়েছে তার। তবে নিজের প্রকৃত সত্ত্বা প্রকাশ করতে পেরে গর্বিত তিনি। এলিয়টের এই ঘোষণাকে স্বাগত জানিয়েছেন হিউ জ্যাকম্যান, এলেন ডি-জেনেরাসের মতো হলিউড তারকারা।  

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।