ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

বিনোদন

‘ব্যাটল ফর বেঙ্গল’ সিনেমায় বঙ্গবন্ধু চরিত্রে আদিল হুসেন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
‘ব্যাটল ফর বেঙ্গল’ সিনেমায় বঙ্গবন্ধু চরিত্রে আদিল হুসেন পরিচালক রিচি মেহতা ও অভিনেতা আদিল হুসেন

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামকে প্রেক্ষাপটে রেখে সিনেমা নির্মাণ করবেন ‘দিল্লি ক্রাইম’খ্যাত পরিচালক রিচি মেহতা। সিনেমার নাম ‘ব্যাটল ফর বেঙ্গল’।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করার কথা আদিল হুসেনের। একাধিক বাঙালি অভিনেতাকেও দেখা যাবে সিনেমাতে।  

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে এই সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিল। সেই হিসেবে ২০২০-এর ১০ মার্চ নাগাদ পরিচালক-সহ সিনেমাটির একটি টিম রেকি করতে বাংলাদেশে পৌঁছায়। পরিচালকের সঙ্গে সেই টিমে ছিলেন ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’-এর সিনেম্যাটোগ্রাফার আমির মোকরি ও অ্যাকশন ডিরেক্টর শ্যাম কৌশল (অভিনেতা ভিকি কৌশলের বাবা)।  

চট্টগ্রামে রেকি করাকালীনই করোনা মহামারি শুরু হলে দেশজুড়ে ঘোষণা হয় লকডাউন। ফলে ছবির শুটিং স্থগিত রেখেই ভারতে ফিরে যায় গোটা টিম। আগামী বছর মার্চ-এপ্রিল মাস নাগাদ আবারও শুরু হবে সিনেমাটির শুটিং। লস অ্যাঞ্জেলেসের একটি প্রযোজনা সংস্থা সিনেমাটি প্রযোজনা করছে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।