ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

বিনোদন

প্রযোজনা সংস্থা ‘সঙ্গীতা’র কর্ণধার সেলিম খান আর নেই

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
প্রযোজনা সংস্থা ‘সঙ্গীতা’র কর্ণধার সেলিম খান আর নেই সেলিম খান

দেশের ঐতিহ্যবাহী অডিও-ভিডিও প্রযোজনা সংস্থা সঙ্গীতার কর্ণধার সেলিম খান আর নেই (ইন্না লিল্লাহি...রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর।

 

টানা ছয় দিনের লড়াই শেষে করোনার কাছে হার মেনে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ৭টায় না ফেরার দেশে পাড়ি দেন তিনি।

তার মৃত্যুর খবরটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সংগীতার সিইও এবং সেলিম খানের ছোট ভাই রবিন ইমরান। তিনি জানান, করোনায় আক্রান্ত হলে তাকে ৪ ডিসেম্বর রাজধানীর ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়। তারপর অবস্থার অবনতি হলে ৯ ডিসেম্বর লাইফ সাপোর্টে রাখা হয়। কিন্তু অবশেষে চলেই গেলেন তিনি।

রবিন ইমরান আরো জানান, বাদ আসর লক্ষ্মীবাজারে সেলিম খানের বাসভবনের সামনে জানাজা শেষে জুরাইন গোরস্তানে দাফন করা হবে সেলিম খানকে।

আশির দশকে সেলিম খানের হাত ধরে প্রযোজনা প্রতিষ্ঠান সঙ্গীতার জন্ম। রাজধানীর পাটুয়াটুলী তথা বাংলাদেশের সবচেয়ে বড় সংগীত প্রযোজনা-পরিবেশনা প্রতিষ্ঠান হিসেবে সঙ্গীতা নিজের অবস্থান ধরে রাখে টানা চার দশক। এই প্রতিষ্ঠানে সেলিম খানের হাত ধরে অনেক জনপ্রিয় শিল্পীর উত্থান হয়েছে।  এক সময় ক্যাসেটের গায়ে 'সেলিম খান প্রেজেন্টস' কথাটা লেখা থাকতো যা নব্বই দশকের শ্রোতাদের নিকট বেশ পরিচিত কথামালা ছিল। সেই সেলিম খান আর নেই।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।