ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নাট্যদল প্রাঙ্গণেমোর ত্যাগ করা সদস্যরা গড়লেন ‘থিয়েটারিয়ান’

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
নাট্যদল প্রাঙ্গণেমোর ত্যাগ করা সদস্যরা গড়লেন ‘থিয়েটারিয়ান’ নাট্যদল প্রাঙ্গণেমোর ত্যাগ করা সদস্যরা গড়লেন ‘থিয়েটারিয়ান’

গেল ১২ ডিসেম্বর একসঙ্গে ২৭ জন সদস্য দেশের প্রথম সারির নাট্যদল প্রাঙ্গণেমোর ছেড়েছেন। তারও আগে দল ত্যাগ করেছেন ৩ জন সদস্য।

সবমিলিয়ে প্রাঙ্গণেমোর ত্যাগ করা ৩০ জন মিলে এবার গড়লেন নতুন নাট্যদল। বুধবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবসের দিন তারা ‘থিয়েটারিয়ান’ নামে নতুন দলের ঘোষণা দিলেন। নিজস্ব চিন্তা-চেতনায় সময়োপযোগী ও সৃজনশীল ভাবনা নিয়ে কাজ করবে থিয়েটারিয়ান। এ লক্ষ্যে ৯ সদস্যবিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি করা হয়েছে।

গণতান্ত্রিকভাবে দলটি পরিচালিত হওয়ার লক্ষ্যে তারা খুব শিগগিরই দুই বছর মেয়াদী একটি পরিচালনা কমিটি গঠন করবেন। নতুন দলের ঘোষণা উপলক্ষ্যে ১৬ ডিসেম্বর সন্ধ্যায় সেগুনবাগিচায় এক রেস্টুরেন্টে দলের সদস্যরা মিলিত হন। সেখানে আনন্দ-উচ্ছ্বাসের মধ্যে দিয়ে কেক কেটে দলের ঘোষণা দেওয়া হয়। সেখানে উপস্থিত সকল সদস্য তাদের মতামত ব্যক্ত করেন। সেই সঙ্গে বেশ কিছু কর্মপরিকল্পনা নেওয়া হয়। এর মধ্যে নতুন নাটক মঞ্চে আনার বিষয়টি শিগগিরই ঘোষণা দেবে দলটি।  

থিয়েটারিয়ান সবসময় শিল্পের বিভিন্ন শাখায় কাজ করবে। তবে, সবার আগে প্রাধান্য দেবে নাটক মঞ্চায়নে। দেশ-বিদেশের মান-সম্পন্ন নাটক তারা মঞ্চে আনবে। সেটা সাহিত্যের যেকোনো শাখাই হোক না কেন। এক্ষেত্রে সংখ্যার চেয়ে শিল্পমানকে অধিক গুরুত্ব দেওয়া হবে। এরই মধ্যে, মহড়া’র জন্য ঢাকার রামপুরার একটি অস্থায়ী মহড়া কক্ষের ব্যবস্থা করা হয়েছে।  

থিয়েটারিয়ানের ৩০ জন সদস্য হলো- মাইনুল তাওহীদ, জাহিদুল ইসলাম, সরোয়ার সৈকত, ইউসুফ পলাশ , মীর সালাউদ্দিন বাবু, রবি খান, আবু হায়াত মাহমুদ, সায়েম সিদ্দিক অপু, সীমান্ত আমীন, শুভেচ্ছা রহমান, বন্ধু তুহিন, রিগ্যান সোহাগ, আমিরুল মামুন, জয়নাল আবেদীন মনির, ডালিম মিলাদ, অনিন্দ্র কিশোর, সুমী মণ্ডল, তৌহিদ বিপ্লব, সায়েদুর রহমান, আহমেদ সুজন, লিটু রায়, রুহুল আমীন রাজা, চৈতালি হালদার, নিরঞ্জন নীরু, মাহমুদুল হাসান, রাকিব খান রনক, এম এম আর মিঠুন, ঊর্মিল মজুমদার, আব্দুল হাই, আল-আভী জাহান টুসি।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।