ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

টানা ১৪ দিন চলবে জামিল আহমেদের নাটক ‘৪.৪৮ মন্ত্রাস’র প্রদর্শনী

নিউজরুম এডিটর  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
টানা ১৪ দিন চলবে জামিল আহমেদের নাটক ‘৪.৪৮ মন্ত্রাস’র প্রদর্শনী টানা ১৪ দিন চলবে জামিল আহমেদের নাটক ‘৪.৪৮ মন্ত্রাস’র প্রদর্শনী

শুরু হচ্ছে নাট্যনির্দেশক সৈয়দ জামিল আহমেদের পরিকল্পনা ও নির্দেশনায় নাটক ‘৪.৪৮ মন্ত্রাস’র প্রদর্শনী।  শুক্রবার (১৮ ডিসেম্বর) থেকে শুরু হয়ে এই প্রদর্শনী চলবে টানা ১৪ দিন অর্থাৎ ৩১ ডিসেম্বর পর্যন্ত।

 

প্রতিদিন সন্ধ্যা ৭টায় বেইলি রোডের মহিলা সমিতি মিলনায়তনে নাটকটি মঞ্চস্থ হবে। সারাহ কেইন রচিত নাটকটি অনুবাদ করেছেন শাহমান মৈশান ও শরীফ সিরাজ। প্রযোজনায় স্পর্ধা।

প্রায়ই অপ্রত্যাশিত হত্যাকাণ্ডের শিকার হচ্ছে মানুষ। যৌন নির্যাতনে প্রাণ যাচ্ছেন অনেক নারী। নাট্যকার জামিল আহমেদ মঞ্চের আলোয় তুলে এনেছেন সহিংসতার শিকার এসব মানুষের মুখ। অভিনেতা ও অভিনেত্রীর সংলাপ, কখনো একজন ডাক্তারের সঙ্গে কথোপকথন এবং কয়েকজন কোরিওগ্রাফারের অভিনয়শৈলীর মাধ্যমে নাটকটি মঞ্চে উপস্থাপন করা হচ্ছে।

নাটকটিতে অভিনয় করেছেন- মহসিনা আক্তার, সাক্ষ্য শহীদ, সোহেল রানা, শারমিন আক্তার শর্মী, কৌশিক বিশ্বাস, মুরতাজা যুবাইর, ইরফান উদ্দিন, তানভীর আহমেদ ও হাসান মুহাম্মদ তাবিন।  

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বিকেলে সংবাদকর্মীদের সামনে নাটকটির বিশেষ প্রদর্শনী হয়। এতে সৈয়দ জামিল আহমেদ বলেন, ‘প্রতিনিয়ত যে সহিংসতার ঘটনা ঘটছে, একজন মুক্তিযোদ্ধা হিসেবে তা মেনে নিতে পারি না। বাংলাদেশের সমাজবাস্তবতাই দর্শকদের সামনে উপস্থাপনের চেষ্টা করেছি। ’

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।