ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

ক্যান্সারের পর করোনায় আক্রান্ত আব্দুল কাদের

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
ক্যান্সারের পর করোনায় আক্রান্ত আব্দুল কাদের

ভারত থেকে দেশে ফিরে জনপ্রিয় অভিনেতা আব্দুল কাদেরের ক্যান্সার আক্রান্তের খবর আগেই জানা যায়। এবার তিনি করোনা ভাইরাসেও আক্রান্ত হয়েছেন।

রোববার (২০ ডিসেম্বর) দেশে ফেরার পর আব্দুল কাদেরকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আব্দুল কাদেরের করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি তার পুত্রবধূ জাহিদা ইসলাম বাংলানিউজকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, সোমবার (২১ ডিসেম্বর) বিকেল ৫ টায় বাবার করোনা রিপোর্ট পজিটিভ আসে। বর্তমানে তাকে হাসপাতালের করোনা ইউনিটে রাখা হয়েছে। তবে ক্যান্সার সংক্রান্ত সমস্যা ছাড়া করোনার কোনো উপসর্গ তার নেই। দেশবাসীর কাছে বাবার সুস্থতার জন্য দোয়া চাচ্ছি।

এর আগে পরিবারের সদস্যরা জানান, ভারতের চেন্নাইয়ে চিকিৎসাধীন ছিলেন আব্দুল কাদের। সেখানে তাকে কেমোথেরাপি দেওয়ার কথা ছিল। তার রক্তের হিমোগ্লোবিন ক্রমশ কমছে। এ অবস্থায় কেমোথেরাপি দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাই তাকে দেশে ফিরিয়ে আনা হয়েছে।

কাদেরের ক্যান্সার ফোর স্টেজে থাকায় তার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না বলে পারিবারিক সূত্রে জানা যায়। তাকে চিকিৎসকরা একবার আইসিইউতে নিতে চেয়েছিলেন, পরে আবার পরামর্শ দিয়েছেন আইসিইউতে না নেওয়ার।

আব্দুল কাদের হুমায়ূন আহমেদের লেখা ‘কোথাও কেউ নেই’ নাটকে ‘বদি’ চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পান। এ ছাড়া তিনি হুমায়ূন আহমেদের ‘নক্ষত্রের রাত’ নাটকে দুলাভাই চরিত্রেও দারুণ প্রশংসিত হন। তিনি বহু নাটক-সিনেমা ও টিভি শোতে অভিনয়ে মুনশিয়ানা দেখিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।