ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

যে কারণে এখনই মিউজিয়ামে ঠাঁই পাচ্ছে না সৌমিত্র’র মূর্তি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
যে কারণে এখনই মিউজিয়ামে ঠাঁই পাচ্ছে না সৌমিত্র’র মূর্তি শিল্পী সুশান্ত রায়ের পাশে সৌমিত্র চট্টোপাধ্যায়ের মূর্তি

কলকাতা: কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় গত ১৫ নভেম্বর সবাইকে কাঁদিয়ে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন। প্রায় দু’বছর আগে তিনি জীবিত থাকতে তার মোমের মূর্তি গড়েছিলেন শিল্পী সুশান্ত রায়।

আগামী ২৫ ডিসেম্বর সেই পূর্ণাবয়ব মূর্তি কলকাতার নিউটাউনে হিডকোর ‘মাদার ওয়াক্স মিউজিয়াম’ অর্থাৎ মোম মিউজিয়ামে রাখার ব্যাপারে কর্তৃপক্ষের কাছে আগ্রহ প্রকাশ করেন শিল্পী সুশান্ত রায়।

কিন্তু অভিনেতার গায়ের রঙের সঙ্গে মিল হয়নি মূর্তির রঙের! তাই মোম মিউজিয়ামে এখনই জায়গা পাবে না মোমের তৈরি সৌমিত্র’র মূর্তি।

প্রথমে মিউজিয়ামের বিশেষজ্ঞ কমিটির কাছে মূর্তির ছবি জমা পড়েছিল। তবে তারা চাক্ষুষ মূর্তি দেখে সবুজ সঙ্কেত দেয়নি।  

সূত্রের খবর, কমিটির তরফ থেকে জানানো হয়েছে গায়ের রঙ সঠিক না হওয়ার কারণে আবেদন খারিজ করা হয়েছে।

এর আগেও শিল্পী সুশান্ত রায়ের তৈরি একাধিক মোমের মূর্তি এই সংগ্রহশালায় স্থান পেয়েছে। ২০১৫ সালে তার তৈরি এই মিউজিয়ামে স্থাপিত হয়েছিল বঙ্গবন্ধুর মোমের মূর্তি। একই সঙ্গে এখানে স্থাপিত আছে শিল্পীর তৈরি ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়সহ আরও বিশিষ্ট কয়েকজনের মূর্তি।

এবারই প্রথম কর্তৃপক্ষের সঙ্গে শিল্পীর মতের মিল হয়নি। তবে সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে গায়ের রঙের মিল হলে শিল্পীর প্রস্তাব গৃহীত হবে বলে কর্তৃপক্ষের সূত্র মারফত জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
ভিএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।