ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

করোনায় মার্কিন অভিনেত্রীর মৃত্যু

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
করোনায় মার্কিন অভিনেত্রীর মৃত্যু ডাউন ওয়েলস

করোনা ভাইরাস জটিলতায় প্রাণ গেল যুক্তরাষ্ট্রের বর্ষীয়ান অভিনেত্রী ডাউন ওয়েলসের (৮২)। বুধবার (৩০ ডিসেম্বর) তিনি যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

অভিনেত্রীর মুখপাত্র হারলান বল এক বিবৃতিতে সংবাদমাধ্যমকে অভিনেত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

১৯৫৯ সালে মিস নেভাদা খেতাব জিতেছিলেন ডাউন ওয়েলস। এছাড়া মিস আমেরিকা প্রতিযোগিতায়ও অংশ নিয়েছিলেন তিনি।  

মূলত ছোট পর্দায় অভিনয় করে খ্যাতি পান এই তারকা। টিভি কমেডি ধারাবাহিক ‘গিলিগান’স আইল্যান্ড’-এ অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিলেন ওয়েলস। ১৯৬৪ থেকে ১৯৬৭ সাল পর্যন্ত এই ধারাবাহিকটি প্রচারিত হয়।  

‘গিলিগান’স আইল্যান্ড’-এর অন্যতম অভিনেত্রী টিনা লুইস তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘ডাউনের মৃত্যুর কথা শুনে আমি খুব দুঃখ পেয়েছি। আমার প্রতি তার সদয়তা আমি সবসময় স্মরণ করব। ’

নেভাদার রেনো শহরে ওয়েলসের জন্ম। তিনি ১৫০টিরই বেশি টেলিভিশন সিরিজে অভিনয় করেছেন। অভিনয়ের বাইরে ওয়েলস ছিলেন প্রযোজক, লেখক, সাংবাদিক, মোটিভেশনাল স্পিকার, শিক্ষক, মানবাধিকার কর্মী ও পরিবেশবাদী।  

হাতিদের অভয়ারণ্য রক্ষার জন্য কাজ করে ১৯৯৫ সালে তিনি স্বীকৃতি স্বরূপ অর্জন করেছেন দ্য এলিফ্যান্ট সংক্যুয়ারি অ্যাওয়ার্ড।  

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa