ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

গল গাদোতের তালিকায় বাস্তবের ‘ওয়ান্ডার ওম্যান’ বিলকিস বানু

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
গল গাদোতের তালিকায় বাস্তবের ‘ওয়ান্ডার ওম্যান’ বিলকিস বানু গল গাদোত ও বিলকিস বানু

বিশ্বজুড়ে দর্শকরা উপভোগ করছেন বড়দিনে মুক্তি পাওয়া ‘ওয়ান্ডার ওম্যান ১৯৮৪’। সিনেমাটির মূল অভিনেত্রী গল গাদোতের ব্যক্তিগত ওয়ান্ডার ওম্যানদের তালিকায় ঠাই পেয়েছেন দিল্লির বাসিন্দা বিলকিস বানু, যিনি ‘শাহীনবাগের দাদী’ হিসেবেই বিশ্বজুড়ে পরিচিত।

ইতোপূর্বে বিশ্বখ্যাত টাইম ম্যাগাজিনে ২০২০ সালে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় জায়গা করে নিয়েছেন বিলকিস বানু। এবার গল গাদোতের তালিকায় স্থান পাওয়াটাও বেশ চমকপ্রদ মনে করা হচ্ছে।  

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) ২০২০ সালকে বিদায় জানিয়ে ইনস্টাগ্রামে পোস্ট দেন গাদোত। সেসঙ্গে তার দৃষ্টিতে বাস্তব জীবনের ‘ওয়ান্ডার ওম্যান’দের কিছু ছবিও শেয়ার করেন হলিউড তারকা। তিনি উল্লেখ করেন, এদের মধ্যে রয়েছেন তার কাছের বন্ধুরা, তার পরিবার এবং কিছু প্রেরণাদায়ী নারী যাদের তিনি খুঁজে পেয়েছেন আর কিছু ব্যতিক্রমী নারী যাদের তিনি ভবিষ্যতে দেখা করতে চান। আর এই তালিকাতেই রয়েছেন দিল্লির শাহীনবাগের দাদী বিলকিস বানু।  

৩৫ বছর বয়সী অভিনেত্রী গাদোত বিলকিস বানুর ছবিসহ একটি পোস্ট করেন ইনস্টাগ্রামে। তবে ভুল করে তিনি ক্যাপশনে লেখেন, ‘ভারতে নারীর সমানাধিকারের জন্য সংগ্রামী ৮২ বছর বয়সী এই অধিকারকর্মী আমাকে দেখিয়েছে, আপনি যেটা বিশ্বাস করেন সেটার জন্য লড়াই করার ধরাবাধা কোনও বয়স নেই। ’

পরে এই পোস্টটি গাদোত মুছে ফেলেন। তবে আরেক পোস্টের ছবিগুচ্ছের মধ্যে রয়েছেন বিলকিস বানু।

গল গাদোতের ব্যক্তিগত ওয়ান্ডার উইমেন’দের তালিকায় রয়েছেন ‘ওয়ান্ডার ওম্যান ১৯৮৪’র পরিচালক প্যাটি জেনকিনস, আমেরিকার সদ্যনির্বাচিত ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিস, নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জ্যাসিন্ডা আরডেন, ফাইজার ভ্যাকসিন গবেষণার প্রধান ক্যাথরিন জ্যানসেন এবং অধিকারকর্মী সোফিয়া স্কারলেট।  

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa