ঢাকা, বুধবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০৩ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

বিনোদন

‘গরুর মাংস রান্না’ করা নিয়ে দেবলীনার বিরুদ্ধে থানায় অভিযোগ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
‘গরুর মাংস রান্না’ করা নিয়ে দেবলীনার বিরুদ্ধে থানায় অভিযোগ দেবলীনা দত্ত

সংবাদমাধ্যমে প্রকাশ্যে গরুর মাংস রান্না ও খাওয়া নিয়ে মন্তব্য করায় হিন্দুধর্মের ভাবাবেগে আঘাত হেনেছে অভিযোগ এনে কলকাতার অভিনেত্রী দেবলীনা দত্ত এবং পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তরুণজ্যোতি তিওয়ারি নামের এক বিজেপি নেতা ও আইনজীবী এই এফআইআর দায়ের করেন।

পশ্চিমবঙ্গের বাগুইআটি থানায় মঙ্গলবার (১৯ জানুয়ারি) অভিযোগপত্রটি দায়ের করার আগে সামাজিক মাধ্যমে আইনি পথে হাঁটার হুঁশিয়ারি দিয়েছিলেন ওই অভিযোগকারী।  

জানা যায়, দেবলীনা দত্ত এবং অনিন্দ্য চট্টোপাধ্যায় নবমীতে গরুর মাংস খাওয়া এবং রান্না করা বিষয়ে একটি টেলিভিশনে যে মতামত জানিয়েছেন, তা নিয়েই মূলত বিতর্ক তৈরি হয়।

অভিযোগকারী তরুণজ্যোতি তেওয়ারি বলেন, আমি দেবী দুর্গার উপাসক। গরুকে পূজা করি। গরুকে যে কাটবে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে সংবিধানের ৪৮ ধারায় নির্দেশ আছে। এই ধারা মেনে উত্তর প্রদেশ, গুজরাটে গরু খাওয়া বন্ধ হলেও পশ্চিমবঙ্গে হয়নি। পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়ের নবমীর দিন গরু খাওয়া এবং দেবলীনা দত্তের মিডিয়া তথা জনসমক্ষে নবমীর দিন গরুর মাংস রান্না করার বিষয়টি আইনত অপরাধ।

এর আগে, এদিকে টেলিভিশনে গরুর মাংস রান্না করা নিয়ে কথা বলায় দেবলীনা দত্ত ক্রমাগত ধর্ষণ, খুনের হুমকি পেয়েছেন। সামাজিক মাধ্যমে হিন্দু সামাজের তোপের মুখে পড়েন তিনি। এনিয়ে যাদবপুর থানায় অভিযোগও দায়ের করেছিলেন এই তারকা ও তার স্বামী তথাগত মুখোপাধ্যায়।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa