ঢাকা, বৃহস্পতিবার, ১ বৈশাখ ১৪২৮, ১৫ এপ্রিল ২০২১, ০২ রমজান ১৪৪২

বিনোদন

নিজে টিকা নিয়ে অন্যদের উৎসাহিত করে মারা গেলেন অভিনেতা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
নিজে টিকা নিয়ে অন্যদের উৎসাহিত করে মারা গেলেন অভিনেতা কুয়েতি অভিনেতা মিশারি আল বালাম

ফাইজার-বায়োএনটেক উদ্ভাবিত করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ গ্রহণের পর অন্যদেরও টিকা নিতে উৎসাহিত করেছিলেন কুয়েতের এক অভিনেতা। দুর্ভাগ্যক্রমে টিকা নেওয়ার পরপরই তার শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে, আর তাতেই তিনি প্রাণ হারান।

 

বিশেষজ্ঞরা মনে করছেন, টিকা নেওয়ার সময় লক্ষণ প্রকাশ না পেলেও তিনি হয়তো আগেই করোনায় আক্রান্ত হয়েছিলেন।

করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার দিন কয়েক পর মিশারি আল বালাম নামের ওই অভিনেতা মারা গেছেন। অভিনেতার পরিবার থেকে জানানো হয়েছে, তিনি গত সপ্তাহের শনিবার থেকে কুয়েতের জাবের আল-আহমাদ আল-জাবের আল-সাবাহ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ছিলেন। গত বৃহস্পতিবার তিনি মারা যান।

ইনস্টাগ্রামে নিজের অ্যাকাউন্ট থেকে গত ১১ ফেব্রুয়ারি একটি ভিডিও শেয়ার করেন ৪৮ বছর বয়সী ওই অভিনেতা। ভিডিওতে তিনি ফাইজার-বায়োএনটেকের টিকা নেওয়ার তথ্য জানান। ভক্তদেরও করোনার টিকা নেওয়ার আহ্বান জানান তিনি।

তবে পরে তিনি নিজেই করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন। শনাক্ত হওয়ার পর দ্রুত তার শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা দেওয়া হলেও তার রক্তে অক্সিজেনের পরিমাণ কমে যায়। একপর্যায়ে গত বৃহস্পতিবার তার মৃত্যু হয়।  

এর মধ্যে ওই অভিনেতা ১৭ ফেব্রুয়ারি সামাজিক যোগাযোগের মাধ্যমে একটি পোস্টে দাবি করেন, যা ঘটেছে তা হলো- আমি টিকা নেওয়ার সময় আক্রান্ত হয়েছি।  

তবে বিশেষজ্ঞরা মনে করছেন, করোনার টিকা নেওয়ার আগেই আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে গিয়ে থাকতে পারেন তিনি। টিকা নেওয়ার সময় হয়তো ভাইরাস সুপ্ত অবস্থায় ছিলো।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa