ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিনোদন

গ্র্যামি অ্যাওয়ার্ডস ২০২১: ইতিহাস গড়লেন বিয়ন্সে-টেইলর সুইফট

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০২১
গ্র্যামি অ্যাওয়ার্ডস ২০২১: ইতিহাস গড়লেন বিয়ন্সে-টেইলর সুইফট বিয়ন্সে-টেইলর সুইফট

সামাজিক দূরত্ববিধি মেনেই লস অ্যাঞ্জেলসে আয়োজন হলো ৬৩তম গ্র্যামি অ্যাওয়ার্ডস। এবারের আসরে একমাত্র নারী হিসেবে ২৮টি গ্র্যামি জিতে ইতিহাস গড়েছেন বিয়ন্সে।

 

গ্র্যামির ইতিহাসে সর্বাধিক পদকজয়ী নারী সংগীতশিল্পী এখন বিয়ন্সে। তিনি ছাড়িয়ে গেছেন এলিসন ক্রুসকে। সেরা আর অ্যান্ড বি পারফরম্যান্সের পুরস্কার হাতে নিয়ে বিয়ন্সে বলেন, আমি সম্মানিত বোধ করছি এবং খুবই রোমাঞ্চিত।  

এবার রেকর্ড গড়েছেন টেইলর সুইফটও। প্রথম নারী শিল্পী হিসেবে তৃতীয়বারের মতো বর্ষসেরা অ্যালবামের পুরস্কার জিতেছেন তিনি। 'ফোকলোর' অ্যালবামের জন্য টেইলর এ পুরস্কার পেয়েছেন। এর আগে মাত্র তিন শিল্পী এমন রেকর্ড গড়েছেন। তারা হলেন ফ্রাঙ্ক সিনাত্রা, পল সিমন ও স্টিভি ওনডার।

এ বছর গ্র্যামির আসরে 'এভরিথিং আই ওয়ান্টেড'-এর জন্য রেকর্ড অব দ্য ইয়ারের পুরস্কার জিতেছেন বিলি আইলিশ, 'আই কান্ট ব্রিথ' এর জন্য বর্ষসেরা গানের পুরস্কার জিতেছেন হার এবং সেরা নবাগত শিল্পী নির্বাচিত হয়েছেন মেগান দি স্ট্যালিয়ন।

কে-পপ ব্যান্ডদল বিটিএস এবার গ্র্যামি জয়ের আশা জাগিয়েছিল। তবে বিটিএস ভক্তদের হতাশ হতে হয়েছে। ভার্চুয়ালি গ্র্যামি আসরে দক্ষিণ কোরিয়ার সিউল থেকে তুমুল জনপ্রিয় গান ‘ডিনামাইট’ পারফর্ম করেন শিল্পীরা। তবে শেষ পর্যন্ত গ্র্যামিজয় হলো না কে-পপ দলটির।  

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।