ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিনোদন

রাশেদের গান ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
রাশেদের গান ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ সংগীতশিল্পী রাশেদ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী নিয়ে তৈরি হলো গান। ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ শিরোনামে গানটি গেয়েছেন ক্লোজআপ তারকা রাশেদ।

 

গানটি বুধবার (১৭ মার্চ) ডিএন্ডএম এন্টারটেইনমেন্ট নামের একটি ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে। গানটির কথা লিখেছেন ওমর ফারুক ফারহান।  

সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন রোহান রাজ। ১৬ বছর আগে ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ-এর প্রথম আসরেই টপ টেনের মধ্যে জায়গা করে নিয়েছিলেন রাশেদ। এ পর্যন্ত তিনি অনেকগুলো মৌলিক গান করেছেন। অনেক দিন পর তিনি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী গানটি গেয়ে দর্শকদের কাছে ফিরেছেন।  

এ প্রসঙ্গে রাশেদ বলেন, দেশের গান গাইতে আমার সব সময়ই ভালো লাগে। এ গানটি একেবারেই অন্য রকম। আশা করি দর্শক শ্রোতাদের ভালো লাগবে।  

গানের কথায় রয়েছে, মুক্তিযুদ্ধ দেখিনি দেখছি সুবর্ণজয়ন্তী স্বাধীনতার/ এ দেখাও জেনো বিশাল সম্মান আমার পতাকার/ লাখো লাখো প্রাণ করেছে দান আমাদের জন্য/তাদের জীবনের বিনিময়ে আজ আমরা ধন্য/ স্বাধীন দেশে বসে লিখছি গান লিখছি কবিতা/ ভেবে দেখ একবার একাত্তরের ছবিটা/ কল্পনা যতদূর যায় তার চেয়েও বেশি ছিল রক্ত/ বঙ্গবন্ধুর নির্দেশে ছিল মুক্তিরা সব শক্ত/ সেই দেশের মানুষ আমি গর্বে বুক ফুলে/ স্বাধীনতা দেয়নি কেউ আমাদের মুখে তুলে/ স্বাধীনতা পেয়েছি লাখো লাখো মায়ের সম্ভ্রমের দামে... রাশেদের গানে এভাবেই পদে পদে ফুটে উঠেছে মহান স্বাধীনতার ইতিহাস।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।