ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

বিনোদন

স্বাস্থ্যবিধি মেনে দর্শকদের 'অলাতচক্র' দেখার আহ্বান জয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
স্বাস্থ্যবিধি মেনে দর্শকদের 'অলাতচক্র' দেখার আহ্বান জয়ার ‘অলাতচক্র’ প্রিমিয়ারে আহমেদ রুবেল ও জয়া আহসান

বাংলা ভাষায় প্রথম থ্রিডি চলচ্চিত্র ‘অলাতচক্র’ শুক্রবার (১৯ মার্চ) দেশের ১৭ প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। এই সিনেমার মধ্য দিয়ে প্রথমবার একসঙ্গে বড় পর্দায় হাজির হতে যাচ্ছেন নন্দিত অভিনেতা আহমেদ রুবেল ও দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

বৃহস্পতিবার (১৮ মার্চ) সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা সিটি শপিংমলে অবস্থিত স্টার সিনেপ্লেক্সে সিনেমাটির প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। অংশ নেন আহমেদ রুবেল, জয়া আহসান, নুসরাত জাহান জেরি ও ‘অলাতচক্র’র পরিচালক হাবিবুর রহমানসহ অনেকে।

সরকারি অনুদানে নির্মিত ‘অলাতচক্র’ আহমদ ছফার উপন্যাস থেকে নির্মিত হয়েছে। মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত সিনেমাটিতে আহমদ ছফার চরিত্রে আহমেদ রুবেল অভিনয় করেছেন ও তায়েবা হয়েছেন জয়া আহসান।  

প্রিমিয়ার শেষে পরিচালক হাবিবুর রহমান বলেন, বাংলাদেশের প্রথম থ্রিডি সিনেমা হিসেবে ‘অলাতচক্র’ স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে চলচ্চিত্র অঙ্গনে ভিন্ন মাত্রা যোগ করবে বলে আমার বিশ্বাস। কঠোর নিয়ম ও যথাযথ প্রযুক্তি ব্যবহার করে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। আহমদ ছফার উপন্যাস বড় পর্দায় তুলে ধরা একটা চ্যালেঞ্জ ছিল, আমরা সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি তা তুলে ধরতে।

জয়া আহসান বলেন, অনেকদিন পর আমার দেশের সিনেমা মুক্তি পাচ্ছে। প্রায় ১৭ প্রেক্ষাগৃহে 'অলাতচক্র' দেখা যাবে। যেহেতু করোনা পরিস্থিতি, তাই সবার প্রতি প্রত্যাশা থাকবে স্বাস্থ্যবিধি মেনে প্রেক্ষাগৃহে এসে সিনেমাটি দেখার জন্য।

সিনেমায় জয়া-রুবেল ছাড়াও অন্যান্য চরিত্রে আছেন মাহতাব হাসান, আজাদ আবুল কালাম, শিল্পী সরকার অপু, শফিউল আলম বাবু, নুসরাত জাহান জেরী, সৈয়দ মোশাররফ প্রমুখ।

এ সিনেমার শুটিং শেষ হয়েছে ২০২০ সালের শুরুতে। করোনার সময় সম্পন্ন হয় পোস্ট প্রোডাকশন। ডিসেম্বরেই সেন্সর ছাড়পত্র পায় এটি।  

‘অলাতচক্র’ দেখা যাবে ঢাকার তিনটি সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার, শ্যামলী, সাভারের সেনা, নারায়ণগঞ্জের সিনেস্কোপ, চট্টগ্রামের সুগন্ধা ও সিলভার স্ক্রীন, খুলনার সঙ্গীতা, কক্সবাজারের স্কাই ভিউ, ময়মনসিংহের পূরবী, দিনাজপুরের মডার্ন, বরিশালের অভিরুচি, রংপুরের শাপলা, জয়দেবপুরের বর্ষা ও শ্রীপুরের চন্দ্রিমা সিনেমা হলে।

বাংলাদেশে সময়: ২১৩৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২১
জেআইএম/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।